গুলির শব্দে কাঁপলো কলকাতা বিমানবন্দর

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১১, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কর্তব্যরত অবস্থায় সিআইএসএফ জওয়ানরা মোবাইল ফোন ব্যবহার করতে পারেন না। তবে বিষ্ণুর মোবাইল ফোনটি পাওয়া গেলে অনেক রহস্যের জট খুলতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা।

সকাল সকাল গুলির শব্দে কেঁপে উঠলো কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর। ভোরে হঠাৎ বিমানবন্দরের পাঁচ নম্বর গেটের কাছ থেকে গুলির শব্দ আসে। এতে হইচই পড়ে যায় গোটা এলাকায়। লোকজন ছুটে গিয়ে দেখেন, কর্তব্যরত এক সিআইএসএফ জওয়ান মাটিতে লুটিয়ে পড়েছেন। তিনি নিজের সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমেগুলো জানিয়েছে, খবর পেয়েই ঘটনাস্থলে খবর পুলিশ। চিনার পার্কের কাছে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে আহত ওই জওয়ানকে। তার নাম সি বিষ্ণু (২৫), বাড়ি তেলঙ্গানায়। ২০২২ থেকে সিআইএসএফ-এ কর্মরত তিনি।

জানা যায়, এদিন ভোর ৫টার দিকে কলকাতা বিমানবন্দরের ৫ নম্বর গেটের ওয়াচ টাওয়ার থেকে গুলির আওয়াজ পাওয়া যায়। সঙ্গে সঙ্গে অন্যান্য নিরাপত্তাকর্মীরা ছুটে যান সেদিকে।

সিআইএসএফ জানিয়েছে, কর্মীরা টাওয়ারে উঠে দেখেন তাদের এক সহকর্মী মাটিতে লুটিয়ে রয়েছেন। রক্তে ভেসে যাচ্ছে চারপাশ। পাশেই পড়ে রয়েছে তার সার্ভিস রাইফেল। দ্রুত ওই রক্ষীকে তুলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভিআইপি রোডের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। সেখানে তার চিকিৎসা চলছে।

সিআইএসএফ কর্মীরা জানিয়েছেন, বিষ্ণুর গলায় গুলি লেগেছে। তিনি সার্ভিস রাইফেল থেকে নিজের থুতনির নিচে গুলি চালিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

এরই মধ্যে মৃত জওয়ানের পরিবারকে খবর দেওয়া হয়েছে। নিয়ম অনুযায়ী, কর্তব্যরত অবস্থায় সিআইএসএফ জওয়ানরা মোবাইল ফোন ব্যবহার করতে পারেন না। তবে বিষ্ণুর মোবাইল ফোনটি পাওয়া গেলে অনেক রহস্যের জট খুলতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। কর্মক্ষেত্রে কিংবা ব্যক্তিগত জীবনে তিনি হতাশ ছিলেন কি না, কিংবা অবসাদে ভুগছিলেন কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা, দ্য ওয়াল

Share This Article


ভারতের লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট চলছে

বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

চীন সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিংকেন

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিমুখী নীতির অভিযোগ তুরস্কের

ইরানের সঙ্গে বাণিজ্য নিয়ে পাকিস্তানকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

উপপ্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভ

রাশিয়ায় দুর্নীতির অভিযোগে উপপ্রতিরক্ষামন্ত্রীকে গ্রেপ্তার

মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল সহায়তা বিল পাস

লোহিত সাগরে নৌকাডুবি, ৩৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য