এবার পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪০, সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১১ চৈত্র ১৪৩০

দুই মাস আগে ওই ছাত্রীর স্বামী এ বাসাটা ভাড়া নেন। তারা সেখানে সব সময় থাকতেন না। তার স্বামী বিশ্ববিদ্যালয়ের নগর ও উন্নয়ন পরিকল্পনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গত রাতে নিহতের স্বামী বাসায় ছিলেন না, ঢাকায় ছিলেন। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় তার স্বামী ঢাকা থেকে আসলে ওই ফ্ল্যাটে যান। ফ্ল্যাটে গিয়ে দেখেন দরজা বন্ধ। 

ফাইরুজ সাদাফ অবন্তিকার মৃত্যুতে যখন উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। তার মাঝেই এবার আত্মহত্যা কছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শারভীন সুলতানা মীম (২৬) নামে এক ছাত্রী। ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এই শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছেন।

সোমবার (২৫ মার্চ) পাবনা শহরের মনসুরাবাদ আবাসিক এলাকার ৫ নাম্বার রোডের গ-ব্লকের একটি ফ্ল্যাট বাসা থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত ছাত্রী মেহেরপুরের গাংনী উপজেলার আজিজুল ইসলামের মেয়ে।

বাড়ির মালিক জানান, দুই মাস আগে ওই ছাত্রীর স্বামী এ বাসাটা ভাড়া নেন। তারা সেখানে সব সময় থাকতেন না। তার স্বামী বিশ্ববিদ্যালয়ের নগর ও উন্নয়ন পরিকল্পনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গত রাতে নিহতের স্বামী বাসায় ছিলেন না, ঢাকায় ছিলেন। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় তার স্বামী ঢাকা থেকে আসলে ওই ফ্ল্যাটে যান। ফ্ল্যাটে গিয়ে দেখেন দরজা বন্ধ। দরজা ধাক্কাধাক্কির পরেও না খুললে সবার সন্দেহ হয়। পরে পুলিশকে ফোন দিলে তারা ফায়ার সার্ভিসকে নিয়ে এসে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। এসময় ওই ছাত্রীকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

নিহতের স্বামীর নাম আসিফ মোর্শেদ (২৬)। তিনি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পূর্ব এখলাসপুরের আবদুল মালেকের ছেলে।

নিহতের স্বামী আসিফ মোর্শেদ জানান, গতকাল রবিবার বিকেল ৪টার সময় মিমের সঙ্গে তার কথা হয়। এরপর তাকে ফোন বন্ধ দেখাচ্ছিল। সেহেরির সময় ফোন দিলেও তাকে ফোনে পাওয়া যায়নি। রাত সাড়ে ৪টায় তিনি ঢাকা থেকে রওনা দেন। বাসায় এসে বাড়িওয়ালাকে সঙ্গে নিয়ে ফ্ল্যাটে গেলে ফ্ল্যাটের দরজা বন্ধ দেখেন। এরপর খবর পেয়ে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন বাসায় আসে।

নিহতের সহপাঠীরা জানান, বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের ৪০৯ নাম্বার রুমের আবাসিক শিক্ষার্থী। বিয়ের পর থেকে সে কখনো হলে থাকতেন কখনো স্বামীর সঙ্গে মনসুরাবাদে থাকতেন। বিয়ের পর কারও সঙ্গে তেমন কিছু শেয়ার করতেন না। হঠাৎ করে এ ঘটনায় তারা স্তব্ধ হয়ে গেছেন। এই ঘটনাটি আত্মহত্যা নাকি অন্য কিছু, প্রশাসনকে তা তদন্ত করে বের করার অনুরোধ জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন বলেন, আমরা সকাল ১১টায় খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যাই। তখন দেখি পুলিশ এবং ফায়ার সার্ভিস চলে এসেছে। এরপর দরজা ভাঙলে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, আমরা খবর পেয়ে পুলিশ পাঠাই। সেখানে পুলিশ গিয়ে ফ্ল্যাটে ওই ছাত্রীকে ঝুলন্ত অবস্থায় পায়। লাশ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে বিস্তারিত বলা যাবে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article