বিসিসি নির্বাচন: প্রতীক পেলেন প্রার্থীরা, প্রচার-প্রচারণা শুরু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১৮, শুক্রবার, ২৬ মে, ২০২৩, ১২ জ্যৈষ্ঠ ১৪৩০

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু করেন রিটার্নিং কর্মকর্তা হুমায়ূন কবির।

তিনি জানান, একই প্রতীক একাধিক ব্যক্তি না চাওয়ায় প্রার্থীদের দাবিকৃত প্রতীক বরাদ্দ পেয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত আবুল খায়ের আব্দুল্লাহ নৌকা, জাতীয় পার্টি মনোনীত ইকবাল হোসেন তাপস লাঙল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত সৈয়দ ফয়জুল করিম হাতপাখা, জাকের পার্টি মনোনীত মিজানুর রহমান বাচ্চু লাল গোলাপ প্রতীক পেয়েছেন। এছাড়া স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন টেবিল ঘড়ি, আসাদুজ্জামান হাতি, আলী হোসেন হরিণ প্রতীক বরাদ্দ পেয়েছেন।

হুমায়ূন কবির আরও জানান, তবে কাউন্সিলর প্রার্থীরা একই প্রতীক একাধিকজন চাওয়ায় অনেক ওয়ার্ডে প্রার্থীদের মধ্যে লটারি করে প্রতীক বরাদ্দ দেয়া হচ্ছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে এই প্রতীক বরাদ্দ কার্যক্রম। প্রতীক পাওয়ার পর আজ থেকেই প্রার্থীরা প্রচারণ-প্রচারণা শুরু করতে পারবেন।

এদিকে প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই প্রার্থীদের অনেকে প্রচার-প্রচারণা শুরু করেছেন। অনেকেই জুমার নামাজের পর থেকে গণসংযোগ শুরু করেন। তবে প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে বিকেল থেকে পুরোদমে শুরু হবে প্রচার-প্রচারণা।

প্রসঙ্গত, আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনে মোট ১৬৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৪২ জন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে: পাটমন্ত্রী

অবশেষে আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

চতুর্থ ধাপের উপজেলা ভোটের তফসিল হতে পারে মঙ্গলবার

বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে ৫ চুক্তি

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া

‘হিট অ্যালার্ট’র সময় আরও তিন দিন বাড়ল

সকালের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনা

১৯ দিনে রেমিট্যান্স এল ১৪ হাজার কোটি টাকা

তীব্র গরমে রোগী ভর্তি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

রাজনৈতিকভাবে টালমাটাল অবস্থায় বিএনপি: কাদের

উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : ইসি আলমগীর

বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান রাষ্ট্রপতির