সানিয়ার সংসারে কী হয়েছে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:২৩, মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২, ২৩ কার্তিক ১৪২৯

গত কদিন ধরে যা ঘটছে, এর একটা হিসাব কষে একাধিক গণমাধ্যম তো বলেই দিচ্ছে, একসঙ্গে থাকছেন না এই দুই তারকা। সংসারও ভালো যাচ্ছে না। সব মিলিয়ে বিচ্ছেদের পথেই নাকি এগোচ্ছেন তারা।

 

কাঁটাতারের সীমা পেরিয়ে দুজনে দুজনার হয়েছেন অনেক আগেই। চলছিল ভালোই সে সংসার। হুট করে ধারাবাহিকতায় যেন মন্দ হাওয়া বয়ে যাওয়ার ইঙ্গিত আসছে! তবে কি ভেঙে যাচ্ছে ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা ও পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের সংসার?

সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে এমন প্রশ্ন এখন অনেকের মনেই। গুজব ডালপালা ছড়াচ্ছে। তবে স্পষ্ট কোনো বার্তা দেননি দুজনের কেউই।

গত কয়েক দিন ধরে যা ঘটছে, এর একটা হিসাব কষে একাধিক গণমাধ্যম তো বলেই দিচ্ছে, একসঙ্গে থাকছেন না এই দুই তারকা। সংসারও ভালো যাচ্ছে না। সব মিলিয়ে বিচ্ছেদের পথেই নাকি এগোচ্ছেন তারা।

এসবের শুরু অবশ্য করেছেন সানিয়াই। সম্প্রতি ইনস্টাগ্রামে বেশ কয়েকটি পোস্ট করেন তিনি। প্রায় প্রতিটিতেই ‘মন ভালো নেই, তিনিও ভালো নেই’ ধরনের আভাস। ৩৫ বছর বয়সী সানিয়ার ইনস্টাগ্রামে ফলোয়ার ১ কোটির ওপরে।

গত ২৮ অক্টোবর তার ইনস্টাগ্রাম স্টোরিতে দুটি বক্তব্য শেয়ার করেন টেনিস তারকা। এর একটিতে লেখা ছিল, ‘আল্লাহ জানেন আপনার আত্মা ক্লান্ত। তিনি জানেন, যা ঘটছে তা মেনে নেয়া আপনার পক্ষে কঠিন। তিনি জানেন, আপনি তাকে বলছেন এবং কঠোর প্রার্থনা করছেন।’

ইনস্টাগ্রাম স্টোরিতে ব্যক্তিগত পরিসরের গুরুত্ব সম্পর্কে আরেকটি বক্তব্য শেয়ার করেন সানিয়া। এতে লেখা ছিল, ‘কখনও কখনও মানুষের একটি নির্দিষ্ট ব্যক্তিগত পরিসর প্রয়োজন হয়। এটা সবার জন্যই।’

ওই পোস্ট দিয়ে শুরু হয় গুঞ্জন। এরপর আবারও একটি স্টোরিতে ছেলের সঙ্গে ছবি দিয়ে তিনি লেখেন, ‘সবচেয়ে কঠিন দিনগুলো অতিক্রম করার মুহূর্ত।’ আর সোমবার তিনি লিখেছেন, ‘ভাঙ্গা হৃদয় আর কোথায় যায়? আল্লাহকে খুঁজতে…।’

এরপরই মূলত সানিয়া-শোয়েবের সংসারে ভাঙনের গুঞ্জন জোরাল হয়েছে। তবে এ নিয়ে স্পষ্ট মুখ খোলেননি এই দম্পতির কেউই। বিষয়টি ঠিক কোন পথে যাচ্ছে তা নিয়ে মাথায় প্রশ্ন ঘুরছে তাদের ভক্তদের।

সংসার, জীবন- এসবের ব্যাপারে সানিয়ার চিন্তাভাবনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহাকারীরা কিছুটা ধারণা পেলেও শোয়েবের পক্ষ থেকে আসে না তেমন বক্তব্য। গত বছর তো বিবাহবার্ষিকীর তারিখই ভুলে গিয়েছিলেন শোয়েব। বার্ষিকীর পরদিন টুইটারে সে কথা জানিয়ে স্ত্রীকে শুভেচ্ছা জানানোর পোস্ট দিয়েছিলেন তিনি।

ক্রিকেট তারকা শোয়েব আর টেনিস তারকা সানিয়াকে এক করেছিল খেলা। দিল্লির এক জিমে ২০০৩ সালে পরিচয় হয় তাদের। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে যোগাযোগটা ছিল। ২০০৯ সালে অস্ট্রেলিয়ায় আবার দেখা হয় তাদের।

সোহরাব মির্জার সঙ্গে বাগদান ভেস্তে যায় সানিয়ার, আর আয়েশা সিদ্দিকা নামের এক প্রবাসী নারীর সঙ্গে ফোনে বিয়ে করে প্রতারণার শিকার হয়েছিলেন শোয়েব। পরে তা বিচ্ছেদে গড়ায়। ২০১০ সালের ১২ এপ্রিল ভারতের হায়দরাবাদে বিয়ের পিঁড়িতে বসেন সানিয়া-শোয়েব। ২০১৮ সালে জন্ম হয় তাদের একমাত্র ছেলের।

Share This Article