খুলনা সিটি নির্বাচন: প্রচারণা নয়, একটি বার্তা দিতেই খালেক যান মানুষের দুয়ারে!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৭, শনিবার, ৩ জুন, ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪৩০

আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে রয়েছেন তালুকদার আবদুল খালেক। এ নিয়ে পরপর চারবার মেয়র পদে তাকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।তবে প্রার্থিতা পেলেও এবার ভোটের মাঠে তার তেমন প্রচারণা নেই।তাকেও প্রচারণায় দেখা যাচ্ছেনা  তেমন।ফলে বিষয়টি নিয়ে কৌতূহলের উদ্রেক করেছে জনমনে।ফলে কৌতূহল করেই অনেকে বলছেন, তিনি নাক ডেকে ঘুমোচ্ছেন।কিন্তু কেন?

 

১২ জুন খুলনা সিটি নির্বাচন ঘিরে বরিশালে প্রার্থীদের ব্যাপক তৎপরতা চোখে পড়লেও অন্যদের চাইতে অনেকটাই  নীরব রয়েছেন খালেক। 
বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেন, ‘শুধু ভোটের সময় আসলে ভোট ভিক্ষা চাইতে মানুষের কাছে যেতে ভালো লাগেনা।ভোটাররা আমার কাজ দেখে আমাকে ভোট দেবেন। কারো কোনো প্রয়োজন থাকলে আমার কাছে আসুক তাদের প্রয়োজনে।আমি শহরটিকে সুন্দর রাখতে তাদের দুয়ারে আর্জি নিয়ে গেছি ।আমি কারো কাছে শুধু ভোট চাইতে যাইনা।তাদের প্রয়োজনের কথা শুনতে যাই বেশি।তাই  নির্বাচন এলে আমি নীরব থাকি। দেশের অন্যান্য প্রার্থীর মতো ভোটের মাঠে সক্রিয় থাকি না।  তবে নির্বাচিত হলে এবার ‘স্মার্ট খুলনা’ উপহার দেবো।’ শুধু এই বার্তা পৌঁছে দিতেই মাঝে মাঝে বের হই।এর বেশি নয়।

নগরীর ভোটাররা বলেন, খুলনা সিটিতে ব্যাপক উন্নয়ন করেছেন মেয়র আবদুল খালেক। তিনি আওয়ামী লীগের হলেও সব দল কিংবা শ্রেণীর মানুষের জন্য তার দরজা সব সময় খোলা ছিলো। ব্যক্তি ইমেজেও তিনি এগিয়ে রয়েছেন। এছাড়া ভোটের সময়ও কোনো মিথ্যা আশ্বাস দেননা। এজন্য নগরের ভোটারদের আস্থাভাজন হিসেবে স্বীকৃত তিনি। তাই মেয়র পদে এখানে প্রচারণা না চালালেও নৌকার প্রার্থীই ভোট পাবেন বলেও দাবি তাদের।

উল্লেখ্য ৪২ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতি করছেন আবদুল খালেক। তিনি বর্তমানে দলটির খুলনা মহানগর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে ২০০৭ সালে তাকে প্রথম মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়। সেবার তিনি বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন। তবে ২০১৩ সালের নির্বাচনে তিনি জিততে পারেননি। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে আবার হারানো পদ ফিরে পান তিনি। এবারও নৌকা নিয়ে নির্বাচন করছেন ক্ষমতাসীন দলের এই নেতা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article