ইউটিউব দেখে চুরিবিদ্যা শেখেন ঢাবির মেধাবী ছাত্র

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০১, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন রেজা মো. সাইমুন ওরফে তরুণ। তবে স্নাতক শেষ করতে পারেননি। ২০১৫ সালে ৪র্থ বর্ষে থাকাকালে বহিষ্কার হওয়ার পর ছেড়ে দেন পড়ালেখা। এরপর যোগ দেন একটি গানের দলে। কিছুদিন বিভিন্ন স্টেজ শো করতেন। কিন্তু এসবে ভাগ্য বদলাদে না পেরে জড়িয়ে পড়েন মোটরসাইকেল চুরিতে। ইউটিউব দেখে শেখেন চুরিবিদ্যা। কিন্তু একাধিক মোটরসাইকেল চুরি করলেও শেষে ধরা পড়েছেন পুলিশের হাতে।

শনিবার  রাতে মিরপুর মডেল থানার রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে তরুণসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার অপরজন হলেন সাদমান সাকিব। রোববার এ তথ্য জানান মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

ওসি বলেন, গ্রেফতার তরুণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তবে স্নাতক শেষ করতে পারেননি। তিনি ঢাকার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে মুন্সিগঞ্জে নিয়ে বিক্রি করতেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় তার সাজাও হয়।

গ্রেফতার অপর আসামি সাকিব আর্কিটেকচারাল ভিজ্যুয়ালাইজেশন বিষয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির অধীনে ডিআইপিটিআই ধানমন্ডি ৩২ ক্যাম্পাস থেকে ২০১৫ সালে ডিপ্লোমা করেন।

ওসি মহসীন বলেন, সাধারণত অন্যরা মোটরসাইকেল চুরি অপর কোনো চোর থেকে শিখলেও গ্রেফতার তরুণ শিখেছেন নিজে নিজে। আর এক্ষেত্রে তিনি সহযোগিতা নেন ইউটিউব থেকে। মোটরসাইকেলের তালা কীভাবে ভাঙতে হয় সেটা শেখেন প্রথমে, যা নিজের মোটরসাইকেলে প্রয়োগ করেন। এরপর শুরু করেন চুরি। প্রথম প্রথম ধরা না পড়লেও পরে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেফতার হন।

সর্বশেষ ২০২১ সালে গ্রেফতার হয়ে ১৫ মাস জেল খেটে দুই মাস আগে জামিন পান। জামিনে বেরিয়ে গতকাল শনিবাত রাতে আবারও মোটরসাইকেল চুরি করতে গেলে জনতার হাতে ধরা পড়েন। এরপর তাকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


পোশাকের ভেতরে লুকিয়ে এনেছিলেন ২ কেজি স্বর্ণ, চার যাত্রী গ্রেফতার

সাপাহারে কেন্দ্রসচিবসহ ৫৭ প্রক্সি পরীক্ষার্থী আটক

ইমাম পরিচয়ে প্রতারণা, ১৯ ‘দরবেশ বাবা’ গ্রেফতার

সিরাজগঞ্জে বাবা-মা ও মেয়েকে গলাকেটে হত্যা

শাহজালালে এক লাখ ডলারসহ গ্রেপ্তার ২

শিশু সাব্বির হত্যার রহস্য উদঘাটন, ঘাতক গ্রেফতার

ঢাবি ছাত্রদল সভাপতিসহ গ্রেপ্তার ১১, তাজা বোমা ও সরঞ্জাম, ৫০ হাজার লিফলেট উদ্ধার

আদালতে বোমা হামলার মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

খুলনায় এজলাসে অগ্নিসংযোগের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

নাশকতার মামলায় বিএনপির ৪৭ নেতাকর্মীর কারাদণ্ড

জঙ্গি নেতা বহুজাতিক কোম্পানির কর্মকর্তা গ্রেপ্তার

প্রবাসীর স্ত্রীর গোসলের দৃশ্য ধারণ করে চাঁদা দাবি, গ্রেফতার ২