বাল্টিমোরে সেতু ধস

দুর্ঘটনার আগে সংকেত পাঠিয়েছিল জাহাজটি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৫, বুধবার, ২৭ মার্চ, ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার দিবাগত মধ্যরাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। সেতু ধসের ঘটনাকে ভয়াবহ দুর্ঘটনা হিসেবে আখ্যা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি মঙ্গলবার সংবাদমাধ্যমকে বলেছেন, এ ঘটনায় নদীতে নিখোঁজ ব্যক্তিদের অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রমকে এখন সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে সিঙ্গাপুরের পতাকাবাহী একটি কার্গো জাহাজের ধাক্কায় ফ্রান্সিস স্কট কি ব্রিজ ধসে পড়েছে। তবে এ ঘটনার আগে জাহাজটি একটি সংকেত পাঠিয়েছিল। ফলে সেতুতে ওঠার মুখে অনেক গাড়ি থামানো সম্ভব হয়। এতে অনেক মানুষের জীবন বেঁচে গেছে। মেরিল্যান্ডের গভর্নর ওয়েজ মুর বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন। খবর সিএনএন-এর।


যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার দিবাগত মধ্যরাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। সেতু ধসের ঘটনাকে ভয়াবহ দুর্ঘটনা হিসেবে আখ্যা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি মঙ্গলবার সংবাদমাধ্যমকে বলেছেন, এ ঘটনায় নদীতে নিখোঁজ ব্যক্তিদের অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রমকে এখন সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে। এ ছাড়া ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু করতে সেনাবাহিনীও যুক্ত হয়েছে।

এ ঘটনায় এখনো ছয়জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। নদী থেকে দুজনকে উদ্ধার করা হয়েছে। তাদের একজন এখন হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে এফবিআই জানিয়েছে, এই ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের সংশ্লিষ্টতার কোনো গ্রহণযোগ্য তথ্য পাওয়া যায়নি।

বাল্টিমোর বন্দর এখনো বন্ধ রয়েছে। কখন সেখানে আবার কার্যক্রম শুরু হবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি। তবে অর্থনৈতিকভাবে এই বন্দরটি গুরুত্বপূর্ণ হওয়ায় এই দুর্ঘটনার প্রভাবে ক্ষয়ক্ষতির মুখে পড়তে হবে বলে ধারণা করা হচ্ছে।

Share This Article


থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

ভারতের লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট চলছে

বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

চীন সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিংকেন

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিমুখী নীতির অভিযোগ তুরস্কের

ইরানের সঙ্গে বাণিজ্য নিয়ে পাকিস্তানকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

উপপ্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভ

রাশিয়ায় দুর্নীতির অভিযোগে উপপ্রতিরক্ষামন্ত্রীকে গ্রেপ্তার

মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল সহায়তা বিল পাস

লোহিত সাগরে নৌকাডুবি, ৩৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য