বড় জয়ে সিরিজ সমতায় টাইগাররা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৭, রবিবার, ৩১ জুলাই, ২০২২, ১৬ শ্রাবণ ১৪২৯

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১'এ সমতায় ফিরল বাংলাদেশ। জিম্বাবুয়ের দেওয়া ১৩৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে লিটন দাসের ফিফটিতে ১৫ বল হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই মোসাদ্দেক হোসেন সৈকতের ঘূর্ণিতে মাত্র ৩১ রানে ৫ উইকেট হারায় জিম্বাবুয়ে। যার ভেতর পাঁচ উইকেটই তুলে নেন মোসাদ্দেক। এরপর সিকান্দার রাজার দুর্দান্ত ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রানের সংগ্রহ দাঁড় করায় জিম্বাবুয়ে।

জবাবে ব্যাট করতে নেমে আরও একবার ব্যর্থ বাংলাদেশের উদ্বোধনী জুটি। লিটন দাসের দুর্দান্ত শুরুর পরেও ব্যাট হাতে ব্যর্থ মুনিম শাহরিয়ার। ইনিংসের ৫ম ওভারে মুনিম শাহরিয়ার ৮ বলে ৭ রান করে এনগ্রাভার বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। এতেই ৩৭ রানের উদ্বোধনী জুটি ভাঙে।

দ্বিতীয় উইকেটে এনামুল হক বিজয়কে নিয়ে ৪১ রানের জুটি গড়েন লিটন দাস। ইনিংসের ৮ম ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের ষষ্ঠ ফিফটি তুলে নেন লিটন। এরপরের ওভারে শন উইলিয়ামসকে উড়িয়ে মারতে গিয়ে এলবিডাব্লিউয়ের শিকার হন লিটন। এতেই ৯ম ওভারে দলীয় ৭৮ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। লিটন দাস ৩৩ বলে ৬টি ভার আর দুটি ছক্কায় ৫৬ রান করে ফেরেন।

লিটন ফেরার পরপরই সিকান্দার রাজার বলে মাত্র ১৬ রান করে ফেরেন এনামুল হক বিজয়। এরপর দলের হাল ধরেন আফিফ হোসেন এবং নাজমুল হোসেন শান্ত। এই দুইয়ে ভর করে আর পা হড়কায়নি বাংলাদেশ। চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়েন শান্ত এবং আফিফ। শেষ পর্যন্ত ১৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। আফিফ ২৮ বলে ৩০ আর নাজমুল হোসেন শান্ত ২১ বলে ১৯ রানে অপরাজিত থাকেন।

এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১'এ সমতায় ফেরে বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচটি মঙ্গলবার (২ আগস্ট) হারারেতেই মাঠে গড়াবে।

Share This Article


৩টা জিতেছি, ৩টা হেরেছি, খুব একটা খারাপ নয়: সাকিব

বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু আজ

পাকিস্তানি ক্রিকেটারদের শাস্তির দাবি শেহজাদের 

বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু হচ্ছে আজ

উগান্ডাকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

চ্যাম্পিয়নদের বিদায়ের ঝুঁকিতে ফেলে দ্বিতীয় জয় অস্ট্রেলিয়ার

কপাল পুড়ল ইংল্যান্ডের

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের যেমন একাদশ চান গাভাস্কার

বিশ্ব আসরে বাংলাদেশের ব্যর্থতার কারণ জানালেন মাহমুদউল্লাহ

পাকিস্তানের খেলোয়াড়দের ফিটনেস নিয়ে প্রশ্ন তুললেন শহিদ আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপের যত রেকর্ড

পাকিস্তান দলের অবস্থা দেখে খেপলেন রমিজ রাজা!