নিউজিল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২০, সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩, ২৭ ভাদ্র ১৪৩০

কেইন উইলিয়ামসনকে অধিনায়ক করে বিশ্বকাপের জন্য ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে জায়গা পাননি কাইল জেমিসন, এডাম মিলনে, ফিন অ্যালেনের মতো তারকা।

 

সোমবার ঘোষিত দলে পেস অলরাউন্ডারসহ দলে আছেন ছয় পেসার। হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে ফেরা মিলনেকে বিবেচনা করা হয়নি, বিবেচিত হননি আরেক গতিময় পেসার জেমিসনও। এ দুই পেসারই বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসবে।

নিউজিল্যান্ড আগ্রাসী ব্যাটার ফিন অ্যালেনকেও নেয়নি দলে, দলে জায়গা পেয়েছেন গ্লেন ফিলিপস, জিমি নিশামরা। বরাবরের মতই পেস আক্রমণের মূল ভরসা থাকবেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট আর লকি ফার্গুসেন। আছেন ম্যাট হেনরি।

এছাড়া মিডিয়াম পেস করতে পারেন ড্যারেল মিচেল এবং নিশামও। স্পিন আক্রমণও তাদের শক্তিশালী। লেগ স্পিনার ইশ সোধির সঙ্গে অভিজ্ঞ মিচেল স্যান্টনার ও রাচিন রবীন্দ্রের মতো দুজন বাঁহাতি স্পিনার আছেন।

এছাড়া ফিলিপস করতে পারেন অফ স্পিন বোলিং। ব্যাটিংয়ে উইলিয়ামসনের সঙ্গে টপ ল্যাথাম, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যানরা দলের বড় ভরসা। সেখানে বিবেচিত হননি টিম সেইফার্ট।

তবে অনেক তারকার মধ্যে সেরা ১৫ জন বেছে নিতে বেশ বেগ পেতে হয়েছে বলে জানা দলটির কোচ গ্যারি স্টেড, 'এরকম টুর্নামেন্টে ১৫জন বেছে নেয়ার কার সব সময়ই বিশেষ। যারা নির্বাচিত হয়েছেন তাদের জন্য বড় সম্মান দেশকে প্রতিনিধিত্ব করার।

তিনি আরও বলেন, কেইন (উইলিয়ামসন), টিমের (সাউদি) জন্য এটা চতুর্থ বার আসর হবে, যাদের একদম প্রথম তারা নিশ্চয়ই অনেক রোমাঞ্চিত থাকবে। আমরা চেষ্টা করেছি স্কোয়াডে ভারসাম্য রাখতে। সব দিক যাতে কাভার হয় সেই চেষ্টা করেছি। আশা করি দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্ট হবে।

প্রসঙ্গত, ৫ অক্টোবর আহমেদাবাদে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত আসরের দুই ফাইনালিস্ট নিউজিল্যান্ড-ইংল্যান্ড।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসেন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, উইল ইয়ং।

বিষয়ঃ বিশ্বকাপ

Share This Article