রিজার্ভ ডেতে গড়াল ভারত-পাকিস্তান ম্যাচ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৯, সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩, ২৭ ভাদ্র ১৪৩০

বৃষ্টির বাধায় ভারত-পাকিস্তানের এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচ রিজার্ভ ডেতে গড়াল। ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যেতে পারে, এমন আশঙ্কা থেকে শুধুমাত্র এই ম্যাচে রিজার্ভ ডে রাখার বিতর্কিত সিদ্ধান্ত নেয় এসিসি। যেহেতু ওভার কমেনি তাই সোমবার ৫০ ওভারেরই খেলা হবে। অর্থাৎ, ভারত ২৪.১ ওভার থেকে ব্যাটিং শুরু করবে। এশিয়া কাপের অন্যান্য ম্যাচের মতো এই ম্যাচও দুপুর ৩টা থেকেই শুরু হবে।

 

ভারতের ইনিংস শুরু হওয়ার সময় কলম্বোতে বৃষ্টি হচ্ছিল না। ভালই রোদ ছিল। কিন্তু খেলা যত এগোয় তত আকাশ কালো হতে শুরু করে। ভারতের রান যখন ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭, তখনই প্রবল বৃষ্টি শুরু হয়। গোটা মাঠ কভারে ঢেকে দেয়া হয়। বেশ কিছু ক্ষণ জোরে বৃষ্টি হয়। ফলে কভারের উপরে পানি জমে গিয়েছিল। বৃষ্টি থামলে সেই পানি সরাতে হিমশিম খেতে হয় মাঠকর্মীদের।

বৃষ্টি থামার পরে কভার সরাতে দেখা যায় মাঠের দু’টি জায়গায় খারাপ অবস্থা। সেখানে ঘাসের রং বদলে গিয়েছিল। পানি দাঁড়িয়ে গিয়েছিল। সেই দু’টি জায়গা নিয়ে খাটতে হয় মাঠকর্মীদের। আম্পায়ারেরা বার বার মাঠ পরিদর্শন করছিলেন। কিন্তু কখন খেলা শুরু হবে সেটাই বুঝতে পারছিলেন না তারা। অবশেষে তারা জানান, রাত ৯টায় খেলা শুরু হলে ৩৪ ওভারের খেলা হবে। কিন্তু বেরসিক বৃষ্টি বার বার সেই আশায় জল ঢেলে দেয়। শেষ পর্যন্ত বাংলাদেশ সময় রাত ৯টার পর খেলা বন্ধ ঘোষণা করেন আম্পায়াররা।  
এবারের এশিয়া কাপে সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। ফলে আগামীকাল ফের একবার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই হবে। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচ। খেলা হবে ৫০ ওভারের। ভারত শুরু করবে আজকের ২৪.১ ওভার থেকেই। খেলা বন্ধ হওয়ার আগে রাহুল ১৭ ও কোহলি ৮ রানে অপরাজিত ছিলেন। আগামীকাল এখান থেকেই শুরু করবেন তারা।

Share This Article


৩টা জিতেছি, ৩টা হেরেছি, খুব একটা খারাপ নয়: সাকিব

বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু আজ

পাকিস্তানি ক্রিকেটারদের শাস্তির দাবি শেহজাদের 

বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু হচ্ছে আজ

উগান্ডাকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

চ্যাম্পিয়নদের বিদায়ের ঝুঁকিতে ফেলে দ্বিতীয় জয় অস্ট্রেলিয়ার

কপাল পুড়ল ইংল্যান্ডের

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের যেমন একাদশ চান গাভাস্কার

বিশ্ব আসরে বাংলাদেশের ব্যর্থতার কারণ জানালেন মাহমুদউল্লাহ

পাকিস্তানের খেলোয়াড়দের ফিটনেস নিয়ে প্রশ্ন তুললেন শহিদ আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপের যত রেকর্ড

পাকিস্তান দলের অবস্থা দেখে খেপলেন রমিজ রাজা!