২০৫ রানের টার্গেট

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৭, শনিবার, ৩০ জুলাই, ২০২২, ১৫ শ্রাবণ ১৪২৯

 সিকান্দার রাজা ১৯তম ওভারে বল হারিয়ে যাওয়া ছক্কা মারলেন। ওই শটটি যেন বিশ্বকাপে জায়গা পাওয়া দলটির আত্মবিশ্বাসের প্রতিচ্ছবি। 

হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে সাহস ও আত্মবিশ্বাসের সমন্বয়ে ব্যাটিং করেছেন মেধেভেরে ও রাজা। তাদের ব্যাটে ভর করে ৩ উইকেটে ২০৫ রান তুলেছে জিম্বাবুয়ে।  

উইকেট ব্যাটিং বান্ধব, স্পিনারদের জন্য সহায়তা কম। চেনা কন্ডিশনে শুরুতে ব্যাট করতে নামে স্বাগতিক জিম্বাবুয়ে। তবে শুরু ভালো হয়নি। ওপেনার রেগিস চাকাভা ফিরে যান ৮ রান করে। অন্য ওপেনার ক্রেগ আরভিন আউট হন ১৮ বলে দুই চারে ২১ রান করে। দলীয় রান তখন ৪৩।

এরপর ওয়েলসি মেধেভেরে ও শন উইলিয়ামস এবং মেধেভেরে ও সিকান্দার রাজার জুটি রানটাকে জয় পাওয়ার উপযোগী বানিয়েছেন। মেধেভেরে ও উইলিয়ামসের তৃতীয় উইকেটের ওই জুটি থেকে জিম্বাবুয়ে পায় ৫৬ রান। অভিজ্ঞ বাঁ-হাতি ব্যাটার উইলিয়ামস ফিরে যান ১৯ বলে চারটি চার  ও এক ছক্কায় ৩৩ রানের দারুণ কার্যকরি ইনিংস খেলে। 

মেধেভেরে ও সিকান্দার রাজা চতুর্থ উইকেট জুটিতে ১০৬ রানের অসাধারণ জুটি গড়েন। রাজা খেলেন ২৬ বলে সাতটি চার ও চার ছক্কায় ৬৫ রানের অসাধারণ ইনিংস। ২৫০ স্ট্র্রাইক রেটে রান তোলেন তিনি। তিনে নামা মেধেভেরে ৪৬ বলে নয়টি চারে ৬৭ রানের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান।  

বাংলাদেশ দলের হয়ে পার্ট টাইম স্পিনার মোসাদ্দেক হোসেন ও আফিফ হোসেন কিছুটা ভালো বোলিং করেছেন। মুসা ৩ ওভারে ২১ রান দিয়ে নেন একটি উইকেট। আফিফ এক ওভার হাত ঘুরিয়ে ৬ রান দেন। নিয়মিত স্পিনার নাসুম আহমেদ ৪ ওভারে খরচ করেন ৩৮ রান। দুই উইকেট নেওয়া মুস্তাফিজ ৪ ওভারে ৫০ রান দেন। অন্য দুই পেসার তাসকিন ও শরিফুল যথাক্রমে ৪২ ও ৪৫ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

Share This Article