মেট্রোরেল চলাচলের সময় ৬ ঘণ্টা বাড়ল

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৩৭, বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩, ৪ জ্যৈষ্ঠ ১৪৩০

মেট্রোরেল চলাচলের সময়সীমা আরও ছয় ঘণ্টা বাড়ানো হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, এখন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রোরেল চলবে। আগামী ৩১ মে থেকে উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত এই নতুন সূচি কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, ‘আমরা আগেই বলেছি ক্রমান্বয়ে সময় বাড়াব। সে অনুযায়ী, জনগণের চাহিদা বিবেচনায় আগামী ৩১ মে থেকে আমরা নতুন সময়সূচিতে চলব।’

বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও ৯টি স্টেশনে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলাচল করছে। প্রথমে দুপুর ১২টা পর্যন্ত থাকলেও পর্যায়ক্রমে তা বাড়ানো হয়।

এম এ এন সিদ্দিক বলেন, নতুন সময়সূচি অনুযায়ী, সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ হিসেবে বিবেচনা করে প্রতি ১০ মিনিট পর পর মেট্রোরেল ছাড়বে। ১১টার পর থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে মেট্রোরেল ছাড়বে।

এ ছাড়া পরবর্তী ৩ ঘণ্টা আবারও ১০ মিনিট পর পর স্টেশন ছাড়বে মেট্রোরেল। তবে সন্ধ্যা ৬টার পর থেকে ‘নন পিক আওয়ার’ ধরে ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলবে রাত ৮টা পর্যন্ত।

বর্তমানে মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার হলেও নতুন সময়সূচিতে মেট্রোরেল শুক্রবার বন্ধ থাকবে বলে জানান ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকায় মেট্রোরেল যাত্রা শুরু করে। এখন প্রথমাংশে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলছে। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


টেকনাফ সীমান্তে আবারও গুলির শব্দ, আতঙ্কে সাধারণ মানুষ

ইসরায়েলকে রাফায় হামলার সবুজসংকেত দিয়েছে আমেরিকা

ঢাকায় আসছেন ডোনাল্ড লু 

সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী

নির্বাচন কে কীভাবে দেখবে সেটি আমাদের বিষয় না: সিইসি

প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সাক্ষাৎ

উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জন বিপুল পরিমাণ টাকা নিয়ে আটক, থানা ঘেরাও

গাজায় যুদ্ধবিরতির চুক্তিতে সম্মত হয়েছে হামাস

পর্ন তারকাকে ঘুষ দেওয়ার মামলায় জেল হতে পারে ট্রাম্পের

সাংবাদিকতার ‘নোবেল’ পুলিৎজার পেল রয়টার্স, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস

রক্তচক্ষু উপেক্ষা করে শেখ হাসিনার স্বদেশে ফেরার দিন

সিরিজ নিশ্চিতের ম্যাচে বাংলাদেশের সম্ভব্য একাদশ