টেস্টে ৬০০ উইকেট নিতে চান তাইজুল

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১১, বুধবার, ৫ এপ্রিল, ২০২৩, ২২ চৈত্র ১৪৩০

জাতীয় দলের তারকা বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম বলেছেন, মন তো চায় ৫০০-৬০০ উইকেট নিতে। বয়সের কথা বললেন... বয়স হয়েছে, তবে বুড়ো তো হয়ে যাইনি।

 

সাকিব আল হাসান একাদশে থাকলে তাইজুলের খেলার সম্ভাবনাই থাকে কম। কিন্তু মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিনে তাইজুল ও সাকিবের ভূমিকা যেন পালটে গেল।

এক পাশে টানা বল করে মঙ্গলবার সাফল্য পেলেন তাইজুল, আর সাকিব বোলিংয়ে এলেন ইনিংসের ৬৬তম ওভারে। মাত্র তিন ওভার বোলিং করা সাকিব এদিন তাইজুল-মেহেদী হাসান মিরাজদের উপর আস্থা রেখেছেন। সেই আস্থার প্রতিদান দিয়ে টেস্ট ক্যারিয়ারে এগারোবারের মতো ইনিংসে পাঁচ উইকেট তুলে নিয়েছেন তাইজুল।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গেবেখা টেস্টে ১৩৫ রানে ছয় উইকেট নিয়েছিলেন ৩১ বছর বয়সি তাইজুল। এরপর নয় ইনিংসে আরও তিনবার চার উইকেটসহ মোট ১৬টি উইকেট নিয়েছেন।

সবশেষ ভারতের বিপক্ষে ঘরের মাটিতে দুই টেস্টেই চারটি করে উইকেট পেলেও পাঁচ উইকেট পাননি তিনি। অবশেষে খুলল সেই গেঁরো। ২৮ ওভারে ১০ মেডেনসহ ৫৮ রান খরচ করেছেন তিনি।

এ নিয়ে ছয়টি দেশের বিপক্ষে ইনিংসে পাঁচ উইকেট নিলেন তাইজুল। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে তাইজুলের চেয়ে বেশি পাঁচ উইকেট আছে শুধু সাকিবেরই (১৯)। নয়বার নিয়েছেন মিরাজ।

প্রথম দিনের খেলা শেষে তাইজুল বলেন, প্রথম ইনিংসে পাঁচ উইকেট অবশ্যই ভালো লাগার বিষয়। আর উইকেটের যে অবস্থা এখানে পাঁচ উইকেট পাওয়া কঠিন।

তিনি আরও বলেন, মন তো চায় ৫০০-৬০০ উইকেট নিতে। বয়সের কথা বললেন... বয়স হয়েছে, তবে বুড়ো তো হয়ে যাইনি (হাসতে হাসতে)।

আয়ারল্যান্ডকে ২১৪ রানে গুটিয়ে দেওয়ার পর শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে ৩৪ রানে দুই উইকেট হারিয়ে বাংলাদেশ একটু পিছিয়ে গেছে বলে মনে করছেন তাইজুল।

তিনি বলেন, এমন সময় উইকেট পড়েছে যে আমরা একটু পেছনে চলে গেছি। এখান থেকে ফিরে আসাই গুরুত্বপূর্ণ। বড় স্কোর করতে চাইলে ভালো জুটি লাগবে। 

Share This Article