তামিম, স্টোকস, রামদিনের পর এবার অবসরে উইন্ডিজ তারকা সিমন্স

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৭, মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২, ৪ শ্রাবণ ১৪২৯

১৭ জুলাই মঙ্গলবার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। পরদিন সোমবার একে একে তিনজন ক্রিকেটার নিজেদের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার কথা ঘোষণা করেন। বেন স্টোকস ওয়ান ডে, তামিম টি-টুয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেন। তবে বাকি দু'জন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান চিরতরে।

 

সোমবারই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্যাস নেওয়ার কথা ঘোষণা করেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ রামদিন। তার পরেই সোশ্যাল মিডিয়ায় উড়ে আসে স্টোকসের ওয়ান ডে জার্সি ছাড়ার কথা। এবার ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ওপেনার লেন্ডল সিমন্স আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কথা জানিয়ে দেন।

সিমন্স ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮টি টেস্টে, ৬৮টি ওয়ান ডে ও ৬৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ২৭৮, ওয়ান ডে ক্রিকেটে ১৯৫৮ ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১৫২৭ রান সংগ্রহ করেছেন তিনি। তিন ফর্ম্যাট মিলিয়ে ২টি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরি রয়েছে সিমন্সের ঝুলিতে। তিনি শেষবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠে নামেন ২০২১ সালে অক্টোবরে। দুবাইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের ম্যাচটিই ছিল মেরুন জার্সিতে তাঁর শেষ লড়াই।

এছাড়া চারটি মরশুমে আইপিএলেও মাঠে নামেন সিমন্স। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ২৯টি ম্যাচে ১১টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি-সহ মোট ১০৭৯ রান সংগ্রহ করেন তিনি।

Share This Article