ইতিহাস গড়ার অপেক্ষায় সাকিব আল হাসান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০০, সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১৩ চৈত্র ১৪২৯

বাংলাদেশ ক্রিকেটের অবিসংবাদিত মহারাজ সাকিব আল হাসান আর রেকর্ড যেন এক সুতোয় গাঁথা। এবার এই টাইগার অলরাউন্ডার এক অনন্য মাইলফলকে পা রাখার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক হতে মাত্র চারটি উইকেট প্রয়োজন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের।

আজ সোমবার (২৭ মার্চ) দুপুর ২টায় সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের উইকেট ১৩১টি। তাই চলতি সিরিজে ৪ উইকেট নিলেই সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে এই রেকর্ড গড়বেন সাকিব।

বর্তমানে ১০৭ ম্যাচের ১০৫ ইনিংসে ১৩৪ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে আছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি।

আর ৭৮ ম্যাচে ১২৭ উইকেট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে আছেন আফগানিস্তানের অধিনায়ক ও স্পিনার রশিদ খান।

উল্লেখ্য, ২০০৬ সালে অভিষেকের পর থেকে আজ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের অবিচ্ছেদ্য অংশ সাকিব। দিনের পর দিন দলের সাফল্যে গুরুত্বপূর্ণ অবদান যেমন রেখে যাচ্ছেন, ভূমিকা রাখছেন আন্তর্জাতিক ক্রিকেটের শীর্ষ স্তরে তাদের উত্থানেও। পুরো ক্যারিয়ারে অসংখ্য মাইলফলক স্পর্শ করা সাকিবই একমাত্র ক্রিকেটার, যিনি তিন ফরম্যাট মিলিয়ে ১০,০০০ রান করেছেন ও ৫০০ উইকেট নিয়েছেন।

Share This Article