ব্যাটসম্যান মন খারাপ করবে, তাই উদযাপন করেন না হাসান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৬, শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩, ১০ চৈত্র ১৪২৯

বয়স অল্প, মাত্র ২৩ বছর। স্বভাবে মৃদুভাষী, শান্ত। পেসার হলেও তার মাঝে কোনো আগ্রাসন নেই। ট্রেন্ট বোল্ট যেমন হাসিমুখে প্রতিপক্ষ ব্যাটারকে ঘায়েল করেন, হাসান ততটাও করেন না। কিন্তু এই হাসান মাহমুদই প্রতিপক্ষ ব্যাটারদের জন্য এক আতঙ্কের নাম হয়ে উঠেছেন। তার ভয়ংকর বলের সামনে ইংল্যান্ডের পর আয়ারল্যান্ডের ব্যাটাররাও খাবি খেলেন।

আজ বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৩২ রানে ৫ উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ। মাত্র ৮ ম্যাচ খেলা এই তরুণ প্রথমবারের মতো নিলেন ৫ উইকেট। কিন্তু এত দারুণ একটা অর্জনের পরও তিনি কোনো আগ্রাসী উদযাপন করেননি। মাঠে সতীর্থদের সঙ্গে ‘হাই ফাইভ’ ছাড়া তেমন বিশেষ কিছু করতে তাকে দেখা যায়নি। কিন্তু কেন এমনটা করলেন হাসান?

ম্যাচ শেষে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে সংবাদ সম্মেলনে আসা হাসান মাহমুদকে প্রশ্ন করা হয় তার উদযাপন না করা নিয়ে। জবাবে বলেন, 'করি না (উদযাপন) জাস্ট এমনিতেই।' আরেকটু চেপে ধরতেই তিনি বলেন, 'ব্যাটসম্যানকে আউট করে সেলিব্রেশন করলে মনে হয় ও আরেকটু মন খারাপ করবে, তাই সেলিব্রেট করি না।' তরুণ পেসারের এই জবাবে হাস্যরসের সৃষ্টি হয়। পেসাররা এত মানবিকও হন!

নিজের পারফরম্যান্স নিয়ে হাসান মাহমুদ বলেন, 'এটা আমার প্রথম ৫ উইকেট (আন্তর্জাতিক ক্রিকেটে), ঘরোয়াতেও ৫ উইকেট পাওয়া হয়নি। আরো যারা পেস বোলার আছে বিগত কয়েক দিন ধরে অনেক পরিশ্রম করছি অ্যালান্ড ডোনাল্ডের সঙ্গে। সবার সাথে সবার কানেকশন আছে। আমরা চেষ্টা করছি এটা আরো কিভাবে উন্নতি করা যায়।'

Share This Article