টি-টোয়েন্টি মিশনে অভিষেক হৃদয়ের, রনির প্রত্যাবর্তন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৪১, বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩, ২৪ ফাল্গুন ১৪২৯

ওয়ানডের পর এবার টি-টোয়েন্টির পালা। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে জাতীয় দলের জার্সি গায়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে তৌহিদ হৃদয়ের। এছাড়াও দীর্ঘদিন পর লাল সবুজের জার্সি গায়ে মাঠে নামছেন রানি তালুকদার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজ বিকেল ৩টায় ইংলিশদের বিপক্ষে মাঠে নামবে টিম টাইগার্স। ইংল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টিতে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ। এর আগে টি-টোয়েন্টিতে থ্রি লায়নসদের সঙ্গে টাইগারদের অভিজ্ঞতা বলতে সর্বসাকুল্যে একটিমাত্র ম্যাচ।

ইংলিশদের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হতে যাচ্ছে সদ্য সমাপ্ত বিপিএল মাতানো তৌহিদ হৃদয়ের। এছাড়াও এই ম্যাচ দিয়ে আট বছর পর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামতে যাচ্ছেন রনি তালুকদার।

বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে দুর্দান্ত পয়ারফম্যান্সে হৃদয় কড়া নাড়ছিলেন জাতীয় দলের দরজায়। বিপিএলের পর তার জাতীয় দলে ডাক পাওয়াটা প্রত্যাশিতই ছিলো, পেয়েছেনও ডাক। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেলেও অবশ্য মাঠে নামা হয়নি এই মারকুটে ব্যাটারের। টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণার পর হৃদ্য ডাক পান সেখানেও। ওয়ানডেতে অভিষেক না হলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই অভিষেক হচ্ছে হৃদয়ের।


এদিকে, রনি তালুকদারও বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে আট বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন, আজ প্রথম ম্যাচেই লিটন দাসের সঙ্গে উদ্বোধনী জুটিতে তাকেই দেখা যাবে। শেষ ২০১৫ সালে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন এই ব্যাটার। এতবছর পর স্কোয়াডে দাক পেয়ে প্রথম ম্যাচেই সুযোগ পেলেন একাদশে।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), রনি তালুকদার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত,তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, শামীম হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জস বাটলার (অধিনায়ক), ডেভিড মালান, ফিল সল্ট, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জফরা আর্চার ও মার্ক উড।

Share This Article