হোয়াইটওয়াশের মিশনে বাংলাদেশ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:০৯, শনিবার, ১৬ জুলাই, ২০২২, ১ শ্রাবণ ১৪২৯

কঠিন একটা সফরের শেষ প্রান্তে চলে এসেছে বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট ও টি-২০তে বেজায় খারাপ সময় কেটেছে বাংলাদেশের। স্বাগতিকদের কাছে বিধ্বস্ত হয়েছিল সফরকারীরা। ওয়ানডে সিরিজে অবশ্য একই তিক্ততা ক্যারিবিয়ানদের ফিরিয়ে দিচ্ছে তামিম ইকবালের দল। টানা দুই ম্যাচ জিতে ইতিমধ্যে সিরিজটা নিশ্চিত করেছে টাইগাররা। যেখানে পাত্তাই পায়নি নিকোলাস পুরানের দল।

 

এখন উইন্ডিজদের হোয়াইটওয়াশ করার সুযোগ বাংলাদেশের সামনে। এই টার্গেট বাস্তবায়নের লক্ষ্যেই গায়ানায় আজ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামবে তামিম বাহিনী। প্রভিডেন্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।


গায়ানার কন্ডিশন বাংলাদেশের পক্ষেই কথা বলেছে। স্লো, লো বাউন্স ও স্পিনিং উইকেট সাহায্য করেছে মিরাজ-নাসুমদের। যেন হোম অব ক্রিকেট মিরপুর স্টেডিয়ামেই খেলছিল বাংলাদেশ দল। ঘূর্ণি জাদুতে স্বাগতিকদের নাকাল করেছেন স্পিনাররা।

প্রথম ম্যাচে ৬ ও দ্বিতীয় ম্যাচে ৯ উইকেট জয় পায় টাইগাররা। দুই ম্যাচে উইন্ডিজরা ১৪৯ ও ১০৮ রানে অলআউট হয়েছিল। প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি তারা। আজও তেমন দৃশ্যের পুনরাবৃত্তি করতে চাইবে বাংলাদেশ। তবে হোয়াইটওয়াশের মঞ্চে কিছু পরীক্ষানিরীক্ষাও করবে টিম ম্যানেজমেন্ট। বেঞ্চের শক্তি যাচাই করা হবে।


তাই আজ একাদশে পরিবর্তন আসবে। তাসকিন আহমেদের সঙ্গে সুযোগ পেতে পারেন দুই ম্যাচে সাইড বেঞ্চে থাকা এনামুল হক বিজয়। মুস্তাফিজুর রহমান, লিটন দাসকে বিশ্রাম দেওয়া হতে পারে। একাদশ যেমনই হোক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টানা ওয়ানডে জয়ের সংখ্যাটা ১১ তে উন্নীত করাই বাংলাদেশের টার্গেট।

ওয়ানডে সিরিজে হোম কন্ডিশনেও বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ। বিশেষ করে বাংলাদেশের স্পিনারদের সামনে যেন কূল-কিনারা কিছুই খুঁজে পাচ্ছেন না ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। নিশ্চিতভাবেই আজ ঘুরে দাঁড়াতে চাইবে তারা, হারের বৃত্ত ভেঙে জয়ের জন্য মুখিয়ে থাকবে। কিন্তু ইনফর্ম টাইগারদের বিরুদ্ধে কাজটা সহজ হবে না তাদের জন্য। তাছাড়া চলতি বছরে ১৪ ওয়ানডে খেলে ১০টি তে হেরেছে দলটি, সবমিলিয়ে পরিসংখ্যানও স্বস্তির খবর দিচ্ছে না উইন্ডিজদের।

Share This Article

কোনো প্রার্থীর প্রচারে থাকলে এমপিদের বিরুদ্ধেও ব্যবস্থা: ইসি আলমগীর

‘প্রার্থিতা নিয়ে মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা’

মার্কিন হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

ইরানের সঙ্গে বাণিজ্য নিয়ে পাকিস্তানকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : নানক

বাংলাদেশ ও মরিশাসের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়ে আলোচনা

উপপ্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভ

রাশিয়ায় দুর্নীতির অভিযোগে উপপ্রতিরক্ষামন্ত্রীকে গ্রেপ্তার

ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত

উত্তপ্ত মধুখালী, পুলিশের ওপর হামলা, সংঘর্ষে প্রাণ নাশ!