ঘরের মাঠে এবার সেই সুযোগ হারাতে চায় না তামিমরা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২০, বুধবার, ১ মার্চ, ২০২৩, ১৬ ফাল্গুন ১৪২৯

ইংল্যান্ডের বিপক্ষে আজ শুরু হচ্ছে সিরিজের প্রথম ওয়ানডে। একমাত্র ইংলিশদের বিপক্ষকেই কোনো ফরম্যাটে সিরিজ জিততে পারেনি টাইগাররা। ঘরের মাঠে এবার সেই সুযোগ হারাতে চায় না তামিম ইকবালের দল। তাই ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং সব ডিপার্টমেন্টেই শিষ্যদের কাছ থেকে আক্রমণাত্মক ক্রিকেটের আশা করছেন কোচ হাথুরুসিংহে।

 

মিরপুরে ম্যাচটি শুরু হবে বুধবার দুপুর ১২টায়।

ইংলিশদের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয় ২০১০ সালে। পরেরটা ঘরের মাঠে ২০১১ সালের বিশ্বকাপে। ইংলিশদের বিপক্ষে তৃতীয় জয়টা সবচেয়ে মধুর। ২০১৫’র ওয়ানডে বিশ্বকাপে থ্রী-লায়ন্সদের হারিয়ে টাইগাররা খেলেছিল কোয়ার্টার ফাইনালে। চতুর্থ ও শেষ জয়টা ঘরের মাঠেই ২০১৬ সালের দ্বিপাক্ষিক সিরিজে।

৭ বছর পর আবারও টাইগারদের ডেরায় ইংল্যান্ড। শেষ আট বছরে ঘরের মাঠে ১৩টি ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। সেখানে ১২ জয়ের বিপক্ষে হেরেছে মাত্র একটি। হারটা ২০১৬ সালে এই ইংলিশদের বিপক্ষেই।

এবার সুযোগ হাতছাড়া করতে চায়না টাইগাররা। শক্তিশালী ভারতের বিপক্ষে সদ্য সিরিজ জয়ের সুখ স্মৃতি নিয়েই মাঠে নামছে তামিম ইকবালের দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য জো-রুটদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের শুরুতেই পাচ্ছে না ইংল্যান্ড। বিপরীতে পূর্ণ শক্তির দল নিয়েই নামছে টাইগাররা।

পরিসংখ্যানে টাইগারদের চেয়ে এগিয়ে ইংল্যান্ড। ২১ বারের দেখায় ৪ হারের বিপরীতে ১৭টিতেই জিতেছে ইংলিশরা। বাংলাদেশের কন্ডিশনে খেলাটা কঠিন মানলেও জয়েই চোখ বাটলারদের।

Share This Article