সবাই শোয়েব আখতার হতে পারবে না: শাহিন সম্পর্কে আফ্রিদি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৩, শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২ ফাল্গুন ১৪২৯

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি জানিয়েছেন, শোয়েব আখতার ইনজুরির সময় খেলা চালিয়ে যেতেন এবং প্রায় সময়ই ইনজেকশন নিতেন। তাই তাকে আজকাল হাঁটতে কষ্ট হয়। শাহিন আফ্রিদির চোট নিয়ে শোয়েব আখতার মন্তব্য করায় স্থানীয় চ্যানেল সামা টিভিতে এক সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি এসব কথা বলেন।

 

এটা যৌক্তিক যে, পেসাররা সবচেয়ে বেশি ইনজুরিতে ভুগেন। ইনজুরির কারণে ভারতের জসপ্রিত বুমরাহ যেমন মাসের পর মাস ধরে সাইডলাইনে বসে রয়েছেন, তেমনি পাকিস্তানের শাহিন আফ্রিদিও অনেক খেলাই খেলতে পারেননি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চোট কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচুর প্রতিক্রিয়া দেখা যায়। পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার বলেছিলেন, ওই বাঁহাতি পেসারের (শাহিন) ব্যথানাশক খেয়ে ফাইনাল খেলা উচিত ছিল।

শোয়েবের ওই কথার পরিপ্রেক্ষিতে শহীদ আফ্রিদি তাকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি বলেন, শোয়েব আকতার যখন খেলতেন তখন প্রায় সময়ই ইনজেকশন নিতেন। এর ফলে রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে আজকাল হাঁটতে কষ্ট হয়। শোয়েব আখতার এত বেশি ইনজেকশন নিয়েছিলেন যে তিনি এখন হাঁটতে পারেন না।

আফ্রিদি আরও বলেন, দেখুন এটা শোয়েব আখতারের বিষয়। তিনি তা করতে পারেন। সবাই শোয়েব আখতার হতে পারবে না। ইনজুরির সময় ইনজেকশন এবং ব্যথানাশক নিয়ে খেলায় অংশ নেওয়া কঠিন। কারণ তখন আঘাত আরও বেড়ে যাবে। যাই হোক, শোয়েব আখতারের প্রসঙ্গ বাদ থাক।

শাহিন নিঃসন্দেহে তার প্রজন্মের সেরা পেসারদের একজন। এই বছর এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুত তিনি। শাহিনের ফিটনেস পাকিস্তানের কাছে সর্বাধিক গুরুত্বপূর্ণ।

ইনজুরিতে থাকা শাহিন আফ্রিদিকে খেলানোর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মাঝে মাঝেই তীব্র সমালোচনার সম্মুখীন হয়েছে।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article