সিরিজের মাঝপথে ভারত ছাড়লেন কামিন্স

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৩, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭ ফাল্গুন ১৪২৯

ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে আসা অস্ট্রেলিয়াকে খুবই অসহায় মনে হচ্ছে। বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টেই দুই আড়াই দিনে হেরেছে অজিরা। ভারত থেকে ট্রফিটি নিয়ে যেতে পারছে না অস্ট্রেলিয়া - সেটি নিশ্চিত হয়েছে গেছে রোববারই। ইনজুরির কারণে সিরিজে খেলতে পারছেন না বেশ কজন অজি তারকা। এবার সিরিজের মাঝপথে অধিনায়ক প্যাট কামিন্সকে ছাড়তে হচ্ছে ভারত।

পরিবারের ঘনিষ্ঠ স্বজন অসুস্থ হওয়ায় অস্ট্রেলিয়ায় ফিরতে হচ্ছে এই পেসারকে। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে, ‘এই সপ্তাহের পর কামিন্স ভারতে ফিরে আসবেন। তৃতীয় টেস্টের আগে ইন্দোরে দলের সঙ্গে যোগ দেবেন। পরিবারের অসুস্থ ব্যক্তির নাম অবশ্য প্রকাশ করা হয়নি।

ইন্দোরে তৃতীয় টেস্ট শুরু হবে ১ মার্চে। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, কোনো কারণে এই সময়ের মধ্যে যদি কামিন্স ফিরতে না পারেন তাহলে দলকে নেতৃত্ব দেবেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

উল্লেখ্য, নাগপুরে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ১৩২ রানে হেরেছে অস্ট্রেলিয়া। আর দ্বিতীয় ইনিংসে হেরেছে ৬ উইকেটে। এই দুই জয়ের ফলে চার টেস্টের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জেতায় বোর্ডার-গাভাস্কার ট্রফিটা ভারতের কাছে আছে। অস্ট্রেলিয়ার সামনে আর কোনো সুযোগ নেই চলমান সিরিজটি জেতার। তাই বোর্ডার-গাভাস্কার ট্রফিটি থাকছে ভারতের কাছেই।

Share This Article


৩টা জিতেছি, ৩টা হেরেছি, খুব একটা খারাপ নয়: সাকিব

বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু আজ

পাকিস্তানি ক্রিকেটারদের শাস্তির দাবি শেহজাদের 

বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু হচ্ছে আজ

উগান্ডাকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

চ্যাম্পিয়নদের বিদায়ের ঝুঁকিতে ফেলে দ্বিতীয় জয় অস্ট্রেলিয়ার

কপাল পুড়ল ইংল্যান্ডের

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের যেমন একাদশ চান গাভাস্কার

বিশ্ব আসরে বাংলাদেশের ব্যর্থতার কারণ জানালেন মাহমুদউল্লাহ

পাকিস্তানের খেলোয়াড়দের ফিটনেস নিয়ে প্রশ্ন তুললেন শহিদ আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপের যত রেকর্ড

পাকিস্তান দলের অবস্থা দেখে খেপলেন রমিজ রাজা!