ঘরের মাঠে রাজস্থানকে হারালো দিল্লি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১৩, বুধবার, ৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লির ওপেনার জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক শুরুতে তাণ্ডব চালান। তার বিদায়ের পর দায়িত্ব বুঝে নিলেন আরেক ওপেনার অভিষেক পোরেল। ম্যাকগার্ক ২০ বলে ৭ চার আর ৩ ছক্কায় খেলেন ৫০ রানের ইনিংস। এরপর অভিষেক পোরেল করেন ৩৬ বলে ৭ চার আর ৩ ছক্কায় ৬৫।

আইপিএলের ৫৬তম ম্যাচে রাজস্থানকে ২০ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার (০৭ মে) অরুন জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২২১ রান। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ২০১ রানের বেশি করতে পারেনি রাজস্থান।  

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লির ওপেনার জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক শুরুতে তাণ্ডব চালান। তার বিদায়ের পর দায়িত্ব বুঝে নিলেন আরেক ওপেনার অভিষেক পোরেল। ম্যাকগার্ক ২০ বলে ৭ চার আর ৩ ছক্কায় খেলেন ৫০ রানের ইনিংস। এরপর অভিষেক পোরেল করেন ৩৬ বলে ৭ চার আর ৩ ছক্কায় ৬৫।

মাঝে বেশ কয়েকটি উইকেট হারিয়ে বসেছিল দিল্লি। তবে শেষদিকে ত্রিস্টান স্টাবস ২০ বলে ৩টি করে চার-ছক্কায় ৪১ রানের ইনিংস খেলে দিলে সহজেই দুইশর ওপর স্কোর গড়ে ফেলে রিশাভ পান্তের দল। বোলারদের বেদম মার খাওয়ার দিনে রাজস্থানের রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে নেন ৩টি উইকেট।


রান তাড়ায় নেমে দ্বিতীয় বলেই ওপেনার ইয়াশাসবি জায়সাওয়ালকে হারায় রাজস্থান। জস বাটলারও টেকেননি বেশিক্ষণ। ১৭ বলে ১৮ রান করেন তিনি। তিনে নেমে তাণ্ডব চালান সাঞ্জু স্যামসন। ২৮ বলে তুলে নেন ফিফটি। অপরপ্রান্তে এসে ২২ বলে ২৭ রান করে বিদায় নেন রিয়ান পরাগ। এরপর স্যামসনকে সঙ্গ দেন শুভম দুবে। ২৯ বলে দুজনে গড়েন ৫৮ রানের জুটি।  

ষষ্ঠদশ ওভারে স্যামসনকে বিদায় করে এই জুটি ভাঙেন মুকেশ কুমার। ৪৬ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৮৬ রান করে সাজঘরে ফেরেন রাজস্থান অধিনায়ক। তার বিদায়ে জয়ের আশা থেমে যায় দলটির। ১২ বলে ২৫ রানের ইনিংস খেরে শুভম দুবেও ধরেন প্যাভিলিয়নের পথ। শেষদিকে আর লড়তে পারেননি কেউই। দিল্লির হয়ে ২টি করে উইকেট নেন খলিল আহমেদ, মুকেশ কুমার ও কুলদীপ যাদব। একটি করে উইকেট শিকার করেন অক্ষর প্যাটেল ও রাশিখ সালাম।

এদিকে, দিল্লির বিপক্ষে ম্যাচ হারলেও পয়েন্ট টেবিলে অবস্থান পরিবর্তন হয়নি দলটির। ১১ ম্যাচে ৮ জয় ও ৩ হারে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স শীর্ষে। ১২ পয়েন্ট নিয়ে তিনে চেন্নাই সুপার কিংস। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকা সানরাইজার্স হায়দরাবাদ চারে। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে দিল্লি।

বিষয়ঃ ভারত

Share This Article

পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে বিএনপি

ইন্ডিয়া আউট ও জামায়াত প্রসঙ্গে বিএনপিকে গণতন্ত্র মঞ্চের নানা প্রশ্ন

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

ভারত ও চীনকে যুক্ত করা গেলে রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব: পররাষ্ট্রমন্ত্রী

ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের

স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ

সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার

কর্মসূচির আগে লিয়াজোঁ কমিটি গঠনে চাপ বিএনপির মিত্রদের

‘কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল’

গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

কৃত্রিম বুদ্ধিমত্তার বিরূপ প্রভাব ঠেকাতে আসছে আইন : প্রতিমন্ত্রী

যত মার্কিন কর্মকর্তাই আসুন বিএনপির আশাবাদী হওয়ার ন্যূনতম কারণ নেই!

বিএনপির মহাসচিব নিয়োগে তারেকের সাথে তৃণমূলের মতবিরোধ!

জয় আমার হাতে চুমু দিয়েছে, সিনিয়র না হলে থাপড়াতাম: মিষ্টি

‘ফিরে এসেছিলাম বলেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে পেরেছি’

অবশেষে জানা গেল নরেন্দ্র মোদি কেন সংবাদ সম্মেলন করেন না

সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ রোনালদো, তিনে মেসি

ডোনাল্ড লু'র যে বক্তব্যে কপালে চোখ সরকারবিরোধীদের!

মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে নিপুণের রিট

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী তৎপরতার তথ্য পেলেই অভিযান : র‍্যাব