আজ রাত থেকে হাজিদের দেশে ফেরা শুরু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৫৪, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

পবিত্র হজ পালন শেষে এবার হাজিদের দেশে ফেরার পালা। আজ বৃহস্পতিবার রাত ১০টায় বিমান বাংলাদেশে এয়ারলাইনের একটি হজ ফ্লাইট হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। ফিরতি হজ ফ্লাইট আগামী ৪ আগস্ট পর্যন্ত চলবে।

 

জানা গেছে, বৃহস্পতিবার রাত ১০টায় বিমান বাংলাদেশে এয়ারলাইনের একটি হজ ফ্লাইট দেশে এসে পৌঁছাবে। সরকারি ব্যবস্থাপনার হাজিরা এই ফ্লাইটে (বিজি-৩৫০২) জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশে আসবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফ্লাইনাসের ফিরতি হজ ফ্লাইট শুরু হচ্ছে ১৫ জুলাই। সৌদি এয়ারলাইন্সেরও ১৫ জুলাই থেকে দেশে পৌঁছাবে হজ ফ্লাইট। রাত ১টা ৪৫ মিনিটে একটি এবং সকাল সাড়ে ৮টায় আরেকটি ফ্লাইটে দেশে আসবেন হজ যাত্রীরা।

এদিকে, হাজিদের বিমানবন্দরে কষ্ট লাঘবের জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। অতিরিক্ত দুটি গ্রিন চ্যানেল করা হয়েছে হাজিদের জন্য।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, ট্রলি নিয়ে যাতে কোনো সংকট দেখা না দেয়, সে বিষয়টিও বিশেষভাবে তদারকি করা হবে। বিমানবন্দর আর্মড পুলিশ ও ঢাকা উত্তর ট্রাফিকের সঙ্গে সমন্বয় করা হয়েছে যাতে নির্বিঘ্নে হাজিরা বিমানবন্দর থেকে সহজে বের হয়ে বাড়ি ফিরতে পারেন।

পবিত্র হজ অনুষ্ঠিত হয় ৮ জুলাই। এবছর হজ ব্যবস্থপনার সদস্যসহ বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন হজ পালন করেছেন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রা শুরু হয় ৫ জুন, শেষ হয় ৫ জুলাই।

বাংলাদেশ থেকে মোট ১৬৫টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৮৭টি। এসব ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন হজযাত্রী পরিবহন করেছে পতাকাবাহী এয়ারলাইনটি। এ ছাড়াও সৌদি এয়ারলাইন্স পরিবহন করেছে ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী। আর ফ্লাইনাস পরিবহন করেছে ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী।

Share This Article

বাংলাদেশের জন্য অগ্রাধিকার ভিত্তিতে ৪৫০ কোটি ডলার ঋণ অনুমোদন আইএমএফের

নেপালের উপপ্রধানমন্ত্রীকে সরিয়ে দিল সুপ্রিম কোর্ট

তারেকের বিরুদ্ধে রেমিট্যান্স গায়েবের অভিযোগ !

গোপনে নির্বাচনী সমঝোতা করছে বিএনপির হাইকমান্ড!

শরিকদের সাথে প্রতারণা, ভরাডুবি হলে সব দায় বিএনপির !

প্রধানমন্ত্রীর জনসভার উদ্দেশে মাদ্রাসা মাঠে আসছেন নেতাকর্মীরা

আমনে ভাসছে দেশ: বিঘা প্রতি কৃষকের মুনাফা ১৮ থেকে ২১ হাজার টাকা!

একদিকে আন্দোলন,আরেকদিকে নির্বাচনের জন্য প্রার্থী চূড়ান্ত বিএনপির!

গুজব কাটিয়ে ব্যাংকে আস্থা ফিরেছে সাধারণ মানুষের

ক্ষমতা ছাড়াই হাজার কোটির সম্পত্তি বিএনপি নেতা আমানের