স্টার্ট-আপ উদ্যোক্তাদের জন্য সুখবর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৪, রবিবার, ১২ জুন, ২০২২, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৯

স্টার্ট-আপ উদ্যোক্তাদের ক্ষেত্রে টার্নওভার করহার দশমিক ৬০ শতাংশের পরিবর্তে দশমিক ১ শতাংশ করার প্রস্তাব দেওয়া হয়েছে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে। এছাড়া ব্যয় সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার এবং স্টার্ট-আপ কোম্পানির লোকসান ৯ বছর পর্যন্ত সমন্বয়ের বিধান প্রস্তাব করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাজেট উপস্থাপন শুরু করেন।

বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে বহুমাত্রিক রূপ দিতে স্টার্ট-আপ উদ্যোগকে বিশেষ প্রণোদনা প্রদানের মাধ্যমে সম্প্রসারিত করা প্রয়োজন। প্রস্তাবিত বাজেটে স্টার্ট-আপ উদ্যোক্তাদের জন্য শুধু আয়কর রিটার্ন দাখিল ছাড়া অন্য সব রিপোর্টিংয়ের বাধ্যবাধকতা হতে অব্যাহতি এবং স্টার্ট-আপ কোম্পানির লোকসান ৯ বছর পর্যন্ত সমন্বয়ের বিধান প্রস্তাব করছি।

তিনি বলেন, এছাড়াও আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রতিযোগিতার মাধ্যমে ব্যবসার প্রসারের জন্য স্টার্ট-আপ উদ্যোক্তাদের ক্ষেত্রে ব্যয় সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার ও টার্নওভার করহার দশমিক ৬০ শতাংশের পরিবর্তে দশমিক ১ শতাংশ করার প্রস্তাব করছি।

জাতীয় সংসদে আজ বিকেল ৩টায় ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এর আগে আজ দুপুরে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দেয় মন্ত্রিসভা।

Share This Article


ঈদ মেলায় রকমারি পণ্য কেনাকাটার ধুম

গ্যাসের নতুন দাম নির্ধারণ

মার্চে রপ্তানি আয় ৫৬ হাজার কোটি টাকা ছাড়িয়েছে

জিডিপিতে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের অবস্থান হবে দ্বিতীয়: বিশ্বব্যাংক

লাকসামে বিশ্ব ব্যাংকের এলজিসিআরআরপি প্রশিক্ষণ

চালের দামও নির্ধারণ করে দেবে সরকার

মার্চের ২৯ দিনে রেমিট্যান্স এলো ১৮১ কোটি ডলার

মার্চের ২৯ দিনে রেমিট্যান্স এলো ১৮১ কোটি ডলার

ঈদের আগে কয়দিন ব্যাংক খোলা থাকবে জানাল কেন্দ্রীয় ব্যাংক

আজ রাতেই ভারত থেকে আসছে ১৬০০ টন পেঁয়াজ

ঈদের আগে তিনদিন ছুটিতে শিল্প এলাকায় খোলা থাকবে ব্যাংক

ক্ষুদ্র ঋণের কথিত জনক ইউনূসের ‘ক্ষুদ্র ক্ষুদ্র অনৈতিকতা’র খবর কি জানেন তারা?