জয়পুরহাটের দুই পৌরসভায় নৌকার জয়

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৬, বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২, ১৩ শ্রাবণ ১৪২৯

উৎসবমুখর পরিবেশে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভার নির্বাচন। পাঁচবিবি পৌরসভায় ২৫০৪ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব। ক্ষেতলাল পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীকের প্রার্থী সিরাজুল ইসলাম বিজয়ী হয়েছেন আগেই।

 

পাঁচবিবিতে হাবিবুর রহমান হাবিব নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৭৯৫৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কম্পিউটার প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সাবেকুন নাহার শিখা পেয়েছেন ৫৪৫০ ভোট। এখানে ৬ জন মেয়র, ১৭ জন নারী কাউন্সিলর ও সাধারণ সদস্য পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বুধবার রাত ৯টায় এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার আমিনুর রহমান মিঞা।

এ দিন সকাল ৮টা থেকে নারী ও পুরুষরা লাইনে দাঁড়িয়ে ইভিএমের মাধ্যমে তাদের ভোট প্রদান করেন। নারী ভোটারের উপস্থিতি ছিল পুরুষদের চেয়ে বেশি। বিরতিহীনভাবে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানা গেছে, সীমানা জটিলতায় প্রায় ১৩ বছর পর পাঁচবিবি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এ পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে মোট ২১ হাজার ৯১ জন নারী ও পুরুষ ভোটার ছিলেন। সেই তুলনাই ভোটারদের উপস্থিত ছিল কম। আবার প্রথমবার ইভিএমের মাধ্যমে ভোট দিতে এসে বিরম্বনায় পড়তে হয়েছিল বৃদ্ধ ও স্বল্পশিক্ষিত মানুষদের। যদিও পোলিং অফিসরা বলেছেন, যারা ইভিএম বুঝতে পারেননি তাদের বুঝিয়ে দেয়া হয়েছে, কারও ভোট দিতে কোনো সমস্যা হয়নি।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article