আমিরাতফেরত যাত্রীর মানিব্যাগে মিলল ১২ সোনার বার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৩, শুক্রবার, ২২ জুলাই, ২০২২, ৭ শ্রাবণ ১৪২৯

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশফেরত এক যাত্রীকে সোয়া এক কেজি ওজনের ১২ স্বর্ণের বারসহ আটক করা হয়েছে। উদ্ধার সোনার বর্তমান বাজারমূল্য ৯০ লাখ টাকা।

শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল তাকে আটক করেন। এ সময় তার মানিব্যাগ থেকে ১ কেজি ৩৯৮ স্বর্ণ উদ্ধার করা হয়।

 

আটক মো. মিজান উদ্দিন সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইটের যাত্রী ছিলেন। তার গ্রামের বাড়ি ফটিকছড়ি উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে।

এসব তথ্য নিশ্চিত করে কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বলেন, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্মকর্তা-কর্মচারীরা গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। সোয়া ৭টার দিকে শারজাহ থেকে আসা ফ্লাইটের ওই যাত্রীর গতিবিধি সন্দেহজনক মনে হলে তার গোয়েন্দা প্রতি নজরদারি বাড়ানো হয়।

একপর্যায়ে ওই যাত্রী ফোনে কথা বলতে বলতে ওয়াশরুমের দিকে যাওয়ার সময় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি মানিব্যাগ মতো দেখতে তার ছোট একটি ব্যাগে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। পরে ওই ব্যাগ থেকে ১ কেজি ৩৯৮ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বার উদ্ধারসহ তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান এ কর্মকর্তা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article