টাঙ্গাইলে ১৮ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ শুরু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৩৩, বুধবার, ১৫ জুন, ২০২২, ১ আষাঢ় ১৪২৯

টাঙ্গাইলের ছয় উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বুধবার (১৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা গেছে, মধুপুর, মির্জাপুর, সখীপুর, নাগরপুর এবং বাসাইল উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে দেলদুয়ার উপজেলায় আটিয়া ইউপিতে চেয়ারম্যান পদে অনুষ্ঠিত হবে। 

সখীপুর উপজেলায় গজারিয়া, দাড়িয়াপুর, মধুপুরে কুড়ালিয়া, মহিষমাড়া, আউশনারা, কুড়াগাছা, বেরীবাইদ, শোলাকুড়ী, মির্জাপুরে বহুরিয়া, ফতেপুর, ভাওরা, লতিফপুর, তরফপুর, আজগানা, নাগরপুরে ভারড়া, বাসাইলে কাশিল, বাসাইল সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নে তিন নম্বর সংরক্ষিত ওয়ার্ড এবং ধনবাড়ী উপজেলায় বীরতারা ইউনিয়নে চার নম্বর সাধারণ ওয়ার্ডে উপ-নির্বাচন হচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৭১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৪৮৯ জন এবং সংরক্ষিত পদে ১৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সদস্য পদে ১ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৯০১ জন। ভোট কেন্দ্র ১৫০টি। ভোট কক্ষ রয়েছে ৮৫৮টি।

নির্বাচনের আগের দিন মঙ্গলবার (১৪ জুন) গোপালপুর উপজেলার হেমনগর ও ঝাওয়াইল এবং মধুপুর উপজেলার ফুলবাগচালা ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে। অন্যদিকে নির্বাচনের তিন দিন আগে মধুপুর উপজেলার অরণখোলা ইউপি নির্বাচন স্থগিত করেন কমিশন।

Share This Article


সাক্কুকে হারিয়ে মেয়র হলেন সুচি

কুমিল্লা সিটি : ৯০ কেন্দ্রের ফলাফলে এগিয়ে সূচনা

ময়মনসিংহ সিটি : বড় ব্যবধানে বিজয়ের পথে টিটু

৩৪৪ উপজেলায় ভোট কবে জানালো ইসি

নওগাঁ-২ আসনের নির্বাচন সোমবার

চার ধাপে উপজেলা নির্বাচন, শুরু ৪ মে

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোট ৯ মার্চ

নির্বাচন নিয়ে টিআইবি’র রিপোর্ট ধারণাপ্রসূত!

শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

নির্বাচন যে সুষ্ঠু হতে পারে সেই দৃষ্টান্ত স্থাপন করেছি: প্রধানমন্ত্রী

ভোটে কোনো অনিয়ম পায়নি মার্কিন পর্যবেক্ষক

অংশগ্রহণমূলক নির্বাচন করতে হলে সরকারকে চলে যেতে হবে, এর মানে কী,জানেন না বিদেশী পর্যবেক্ষক!