ভোটগ্রহণ শুরু হয়েছে কুসিক নির্বাচনে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৬, বুধবার, ১৫ জুন, ২০২২, ১ আষাঢ় ১৪২৯

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (১৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

জানা গেছে, আজ বুধবার এই ভোট বর্তমান নির্বাচন কমিশনের অধীনে প্রথম পরীক্ষা। এদিন এই এলাকা ছাড়াও ১৩৫টি ইউনিয়ন, ৫টি পৌরসভা ও একটি উপজেলায় ভোটের তফসিল দিয়েছিল কমিশন। তবে ক্ষমতাসীন দলের নেতাকর্মী ও প্রার্থীদের আচরণ-হুমকি, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ওপর হামলাসহ নানা ঘটনায় ৯টি এলাকায় ভোট স্থগিত করা হয়েছে, যার মধ্যে ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা। এর মধ্যে কুমিল্লা সিটি ছাড়াও পাঁচ পৌরসভায় ৫৯০টি সিসি ক্যামেরা স্থাপন করেছে নির্বাচন কমিশন।

এদিকে নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন, কুমিল্লায় ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি ভোটকক্ষের প্রতিটিতে বসানো হচ্ছে এই যন্ত্র।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব কিছুই করা হয়েছে। কুমিল্লা জেলা ও পুলিশ প্রশাসন যথেষ্ট তৎপর। নির্বাচনকে কেন্দ্র করে কোনো শঙ্কার কারণ নেই।

কমিশনার (ইসি) মো. আলমগীর বলেন, আমাদের কমিশন এ ব্যাপারে খুবই শক্ত। জোর করে ভোট আদায় করার সুযোগ নেই৷ নির্বাচনের দিন যদি কোনো তথ্য আসে যে অনিয়ম হয়েছে, তাহলে আমরা নির্বাচন বন্ধ করে দেব।

এর আগে, মঙ্গলবার কুমিল্লা জিলা স্কুলের শহীদ আবু জাহিদ মিলনায়তন থেকে কেন্দ্রে কেন্দ্রে ইভিএম বিতরণ করা হয়। ট্রাকে করে সকাল থেকে এই বিতরণ কার্যক্রম চলে। ১০৫টি ভোটকেন্দ্রে নিয়োগকৃত ১০৫ জন প্রিসাইডিং অফিসারের মাধ্যমে ভোটগ্রহণের সরঞ্জামাদি বিতরণ করা হয়।

Share This Article


ময়মনসিংহ সিটি : বড় ব্যবধানে বিজয়ের পথে টিটু

৩৪৪ উপজেলায় ভোট কবে জানালো ইসি

নওগাঁ-২ আসনের নির্বাচন সোমবার

চার ধাপে উপজেলা নির্বাচন, শুরু ৪ মে

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোট ৯ মার্চ

নির্বাচন নিয়ে টিআইবি’র রিপোর্ট ধারণাপ্রসূত!

শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

নির্বাচন যে সুষ্ঠু হতে পারে সেই দৃষ্টান্ত স্থাপন করেছি: প্রধানমন্ত্রী

ভোটে কোনো অনিয়ম পায়নি মার্কিন পর্যবেক্ষক

অংশগ্রহণমূলক নির্বাচন করতে হলে সরকারকে চলে যেতে হবে, এর মানে কী,জানেন না বিদেশী পর্যবেক্ষক!

বড় প্রতিপক্ষ ছাড়াও নির্বাচনে ভোটারদের উৎসাহে অবাক বিদেশী পর্যবেক্ষকরা

গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরনে বাংলাদেশ অনেক দেশের চেয়ে এগিয়ে : বিদেশী পর্যবেক্ষক পাওলো কাসাকা