ভাশুরকে হত্যা, ছোট ভাইয়ের স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫০, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০

কুমিল্লায় এক আমেরিকা প্রবাসীকে হত্যার দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক নাসিরন জাহান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তদের মধ্যে নিহতের ছোট ভাইয়ের স্ত্রী ও চাচাতো ভাইয়ের ছেলে রয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন- লিপি আক্তার, রহমত উল্লাহ রনি, কামাল হোসেন, তাজুল ইসলাম ও সজিব। তারা সবাই নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার উলুপাড়া গ্রামের বাসিন্দা।

জানা যায়, ২০১৭ সালের ৩১ জুলাই নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার উলুপাড়া গ্রামের আমেরিকা প্রবাসী আকবর হোসেন বাবু বাড়ি থেকে নিখোঁজ হন। নিখোঁজের ১৪ দিন পর কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিড়পাড় ইউনিয়নের নোয়াপাড়া ওয়ার্ল্ড ভিশন কমিউনিটি ক্লিনিকের পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় লাকসাম থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে একটি হত্যা মামলা দায়ের হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি দেখে লাশ শনাক্ত করেন ভুক্তভোগীর স্ত্রী ফাতেমা বেগম। পরবর্তীতে তৎকালীন লাকসাম থানার ওসি মাহফুজ আহমেদ তদন্ত করে নিহতের ছোট ভাই আশরাফুল হোসেন বেলালের স্ত্রী লিপি আক্তার কাজল, চাচাতো ভাইয়ের ছেলে কামাল হোসেন, একই গ্রামের তাজুল ইসলাম সজিব, মো. রহমত উল্লাহ রনি এবং মো. রুবেলের নামে কুমিল্লা আদালতে চার্জশিট দাখিল করেন।

হত্যার ঘটনায় পুলিশ তিন আসামিকে গ্রেফতার করলেও নিহতের ছোট ভাই আশরাফুল হোসেন বেলালের স্ত্রী লিপি আক্তার কাজল ও তাজুল ইসলাম সজিব পলাতক রয়েছেন। চাঞ্চল্যকর এ মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার পাঁচজনকে মৃত্যুদণ্ড দেন বিচারক। রায় ঘোষণার সময় আদালতে আসামি কামাল হোসেন, মো. রহমত উল্লাহ রনি এবং মো. রুবেল উপস্থিত ছিলেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article