২১ জুলাই পঞ্চগড়কে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৫৪, মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২, ৪ শ্রাবণ ১৪২৯

নিজস্ব প্রতিনিধি, পঞ্চগড়

আগামী ২১ জুলাই সর্ব উত্তরের জেলা হিমালয় কন্যা খ্যাত পঞ্চগড়কে সম্পূর্ণ ভূমি এবং গৃহহীন মুক্ত জেলা হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে, আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।

 

 

সংবাদ সম্মেলনে বলা হয়, ইতোমধ্যে ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে এবার ২৪১৬ টি সহ জেলার ১৭৬টি স্থানে মোট ৪৮৫০টি পরিবারকে দুই শতক জমিসহ ঘর দেয়া হয়েছে।

এর মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় ১৪৯৬টি, বোদা উপজেলায় ৪২৩টি, দেবীগঞ্জ উপজেলায় ১৮০৩টি, তেঁতুলিয়া উপজেলায় ৭২৭টি এবং আটোয়ারী উপজেলায় ৪০১টি ঘর চাহিদা অনুযায়ী বরাদ্দ দেয়া হয়েছে।

সম্মেলনে জেলা প্রশাসক জহুরুল ইসলাম আরও বলেন, সুবিধা বঞ্চিত ছিটমহলের লোকজন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী, ভিক্ষুক, বিধবাসহ সকল ভুমি ও গৃহহীন- যারা এক সময় অন্যের আশ্রয়ে ভাঙা ঘরে থাকতেন, ছিলোনা নিজস্ব কোন স্থায়ী ঠিকানা, কিন্তু এখন আজ তারাই প্রধানমন্ত্রীর বিশেষ উপহারের ঘর পেয়ে খুঁজে পেয়েছে তাদের স্থায়ী ঠিকানা, পেয়েছে নতুন জীবন, সেই সাথে বেঁধেছে সম্প্রীতির বন্ধন। এখন এই অসহায় মানুষগুলো সব কিছু পেয়ে শ্বপ্ন আর আনন্দে পরিবার নিয়ে বাস করছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর এমন উদ্যোগে ঘরহীন মানুষেরা তাদের ঠিকানা পেয়েছেন এটা বিশ্বের দরবারে বিরল দৃষ্টান্ত। আর বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই প্রধানমন্ত্রীর এমন উদ্যোগ।

বিষয়ঃ উন্নয়ন

Share This Article


মাদারীপুরে পুড়ে মারা যাওয়া দুই শিশুর পরিচয় মিলেছে

নবজাতকের নাম নেইমার রাখলেন চিকিৎসক

আর্জেন্টিনার পতাকার রঙে সাজলো বিয়ের গেইট

ঘরে বউ আনল বাবা, বিয়ের জন্য আত্মহত্যা করল ছেলে

মানবাধিকার ইস্যু: আরেকবার মাথা উঁচু করে দাঁড়ালো বাংলাদেশ

ফরিদপুরে অ্যাসিড পান করে কলেজছাত্রীর আত্মহত্যা

খাবারের লোভ দেখিয়ে শিশুকে নিপীড়ন, গ্রেফতার বৃদ্ধ

কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভায় ৫ লাখ লোক সমাগমের আশা

বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জের নবনিযুক্ত জেলা প্রশাসকের শ্রদ্ধা

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৬

১৫ জানুয়ারির মধ্যেই গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচন : ইসি

ফাঁকা বাড়িতে হাত বেঁধে গৃহবধূকে ধর্ষণ