জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৩, রবিবার, ২ এপ্রিল, ২০২৩, ১৯ চৈত্র ১৪৩০

পটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন পৌরসভা এলাকায় শ‌নিবার রা‌তে অভিযান চা‌লি‌য়ে আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তার সদস্যের নাম- মো. আব্দুর রহমান (৩৬)।

গ্রেপ্তা‌রের সময় তার কাছ থে‌কে ৪টি মোবাইল ফোন, ৬টি সিম কার্ড, ৩টি এসডি কার্ড, ২টি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত জব্দ করেছে এটিইউ। গ্রেপ্তার আব্দুর রহমান পেশায় একজন মোটর সাইকেল পার্টস ব্যবসায়ী।

এটিইউর পু‌লিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান ব‌লেন, গ্রেপ্তার আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। তি‌নি বিগত ৫-৬ বছর ধ‌রে ফেসবুকে একাধিক আইডি ব্যবহারের মাধ্যমে উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও নিষিদ্ধ ঘোষিত জনগোষ্ঠী আনসার আল ইসলামের নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিলেন।

এছাড়াও তি‌নি কোরআন ও হাদিসের অপব্যাখ্যা প্রচারের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা এবং সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নানা রকম প্রচার-প্রচারণা চালা‌চ্ছি‌লেন।

তি‌নি তার বিভিন্ন ফেসবুক আইডির মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট প্রদান করতেন। গ্রেপ্তারকৃ‌তের বিরুদ্ধে কলাপাড়া থানায় সন্ত্রাস বি‌রোধী আই‌নে মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।

বিষয়ঃ অভিযান

Share This Article


রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার আগের ভিডিও প্রকাশ

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ ধানকাটা শ্রমিক নিহত, আহত ১১

রাঙ্গামাটিতে জেএসএসের গুলিতে ইউপিডিএফের ২ জন নিহত

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু

পাঁচ দিনের ছুটির কবলে বেনাপোল স্থলবন্দর

চবির ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

সুনামগঞ্জে এক কুকুরের কামড়ে শিশুসহ আহত ২৬

সামর্থ্যের বাইরে যাওয়ার ক্ষমতা নেই আবাহনীর

নকল স্যালাইন কারখানা ধরল ম্যাজিস্ট্রেট, দুই লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম থেকে বিমানের হজ ফ্লাইট উদ্বোধন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে প্রাণ গেল যুবকের