খুলনায় বিএনপির ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ দুপুর ০২:১১, রবিবার, ২ এপ্রিল, ২০২৩, ১৯ চৈত্র ১৪৩০

সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে খুলনায় বিএনপির ৮০০ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শনিবার রাতে এ মামলা করেন খুলনা সদর থানার এসআই অজিত কুমার দাস।

এ মামলায় বিএনপির কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালসহ জেলা আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, মহানগর যুবদলের সভাপতি মাহাবুব হাসান পিয়ারু, সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর, নগর ছাত্রদলের আহ্বায়ক ইস্তিয়াক হোসেন ইস্তিসহ ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ে ৮০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, অনুমতি না নিয়েই অবস্থান কর্মসূচির আয়োজন করেন বিএনপি নেতাকর্মীরা। একপর্যায়ে তারা পুলিশের ওপর হামলা চালান। এ মামলায় এখন পর্যন্ত আটজনকে গ্রেফতার করা হয়েছে।

১ এপ্রিল বিকেলে মহানগরীর কেডিঘোষ রোডের বিএনপি অফিসের সামনে বিদ্যুৎ, গ্যাসসহ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও ১০ দফা বাস্তবায়নের দাবিতে বিএনপির কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় বিএনপির ১২ নেতাকর্মী আহত হন। ঘটনাস্থল থেকে পাঁচজনকে আটক করেছে পুলিশ।

Share This Article