মসিকের সংবর্ধনা পেলেন ৮৯৯ বীর মুক্তিযোদ্ধা

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫৬, সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১৩ চৈত্র ১৪২৯

ময়মনসিংহ নগরীতে বসবাসরত ৮৯৯ বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধিত করেছে সিটি কর্পোরেশন। সোমবার দুপুরে নগরীর টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়ার পাশাপাশি ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) কর মওকুফের সনদ তুলে দেন মেয়র ইকরামুল হক টিটু।

এছাড়া সিটির বীর মুক্তিযোদ্ধাদের জন্য নানা সুবিধার ঘোষণা দেন মসিক মেয়র। সিটি করপোরেশন থেকে সংবর্ধনা এবং বিভিন্ন প্রতিশ্রুতি পেয়ে খুশি মুক্তিযোদ্ধারাও।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এ সংবর্ধনায় সভাপতির বক্তব্যে মসিক মেয়র ইকরামুল হক টিটু বলেন, আমাদের সকল অবস্থান ও সকল সাফল্যের দাবিদার বীর মুক্তিযোদ্ধাগণ। তারা যদি রক্ত দিয়ে দেশ স্বাধীন না করতেন তবে এর কিছুই সম্ভব হতো না। তৃতীয় শ্রেণির নাগরিক হয়ে আমাদের বসবাস করতে হতো।

মেয়র জানান, সিটির বীর মুক্তিযোদ্ধাদের একটি হোল্ডিং ও পানির কর মওকুফের সিদ্ধান্ত আমাদের রয়েছে। এর ধারাবাহিকতায় আজ ১৮০ বীর মুক্তিযোদ্ধার কর মওকুফ সনদ প্রদান করা হচ্ছে। এছাড়াও, সিটির বীর মুক্তিযোদ্ধাগণ দুই তলা পর্যন্ত ভবনের নকশা অনুমোদনে বিনামূল্যে আবেদন করতে পারছেন। এ সময় সিটির বীর মুক্তিযোদ্ধাদের জন্য সাবমার্সিবল স্থাপনের ফি মওকুফ এবং সিটির নতুন সড়কসমূহ বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিকের নামে নামকরণের ঘোষণা দেন মেয়র। এছাড়াও বীর মুক্তিযোদ্ধাদের জন্য পৃথক করবস্থান নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।  

মেয়র টিটু আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের অবদান ও আত্মত্যাগের কথা আমরা পরবর্তী প্রজন্মের কাছে পৌঁছে দিতে চাই। এজন্য মুক্তিযুদ্ধে নিজ অভিজ্ঞতা ও ইতিহাস, ছবি ইত্যাদি সিটি করপোরেশনে পৌঁছানোর জন্য সিটির বীর মুক্তিযোদ্ধাদের তিনি অনুরোধ করেন। এসব তথ্য উপাত্ত নিয়ে পরে একটি সংকলন প্রকাশ করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সচিব অন্নপূর্ণা দেবনাথ, জেলা আইনজীবি সমিতির পিপি কবির উদ্দিন ভূইয়া, সাবেক জেলা কমান্ডার সেলিম সাজ্জাদ ও মো. আব্দুর রব, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নূরুল আমিন কালাম, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্য সচিব সেলিম সরকার, সাবেক উপজেলা কমান্ডার আবুল কালাম আজাদ ও মো. খালেক শিকদার, রেলওয়ে প্রাতিষ্ঠানিক কমান্ডার মোজাম্মেল হক প্রমুখ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article