বিশ্বনাথে ৪৩ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:২২, বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩, ৯ চৈত্র ১৪২৯

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সিলেটের বিশ্বনাথে ‘ক’ শ্রেণির ভূমি ও গৃহহীন আরও ৪৩টি ঠিকানাবিহীন পরিবার পেয়েছেন জমির মালিকানাসহ নিরাপদ আবাসন। বুধবার (২২ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে উপকারভোগীদের মধ্যে ঘরের চাবি ও জমির দলির হস্তান্তর করা হয়। উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ভূমি ও গৃহহীনদের ঘরের চাবি ও দলিল তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান, সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, কৃষি কর্মকর্তা কনকচন্দ্র রায় ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছয়ফুল হক প্রমুখ।

 

উপকারভোগী ৪৩ জনের মধ্যে রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামের ৯ প্রতিবন্ধী পরিবারকে ওই এলাকায় জমি কিনে ঘর করে দেয়া হয়েছে। খাস জমি না থাকায় তাদের সুবিধা বিচেনায়, সরকারি বরাদ্দ দিয়ে তা বাস্তবায়ন করা হয়। অন্যরা ঘর পেয়েছেন উপজেলার দেওকলস ও খাজাঞী ইউনিয়নে। 
ঘর হস্তান্তের পর নিরাপদ আবাসনের বন্দোবস্ত পেয়ে ঠিকানাহীন মানুষের চোখে-মুখে ফুঠে ওঠে হাসির ঝিলিক। খুশিতে কারো কারো চোখে আসে আনন্দঅশ্রু। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যাযাবর জীবন থেকে আমাদের মুক্তি দিয়েছেন। এজন্যে আমরা তার প্রতি চিরকৃতজ্ঞ।  

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, স্বাধীনতার মাস মার্চে ভূমি ও গৃহহীনরা নিজের ঘর পেয়েছেন এটা অত্যান্ত খুশির বিষয়। নতুন ঘরে রমজান পালনের পাশাপাশি ঈদও উদযাপন করবেন তারা। এ মহতি কাজের সাথে যুক্ত থাকতে পেয়ে আমি খুবই আনন্দিত। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

Share This Article