দেড় বছরের সাজা এড়াতে ৭ বছর পলাতক, মেলেনি রেহাই

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ সকাল ১০:১৪, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯

দুই মামলায় দেড় বছরের সাড়া এড়াতে সাত বছর পালিয়ে ছিলেন ফেনীর সোনাগাজীর মো. জামাল উদ্দিন। তবু রেহাই মেলেনি, অবশেষে ধরা পড়েছেন পুলিশের হাতে।

ফেনী পৌর শহরের মহিপাল এলাকার একটি দোকান থেকে জামালকে গ্রেফতার করা হয়। শনিবার রাতে তাকে কারাগারে পাঠানো হয়েছে। জামাল সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সৈয়দপুর এলাকার কালা মিয়ার ছেলে।

পুলিশ জানায়, ২০১৫ সালের জানুয়ারি মাসে গাঁজাসহ গ্রেফতার হন জামাল। কিছুদিন কারাভোগের জামিনে বের হন। এর দুই মাস পর আবারও পুলিশ তাকে চোলাই মদসহ গ্রেফতার করে কারাগারে পাঠায়। ওই মামলায় জামিনে বের হয়ে তিনি গা ঢাকা দিয়ে গোপনে চট্টগ্রামে চলে যান। এরপর থেকে তিনি পলাতক।

এদিকে দীর্ঘ শুনানি শেষে আদালত একটি মাদক মামলায় জামালকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা এবং আরেকটি মামলায় তাকে ছয় মাসের সশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়। তার বিরুদ্ধে একই অভিযোগে আরও তিনটি মামলা বিচারাধীন।

আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা পাওয়ার পর থানার অনেক কর্মকর্তা জামাল উদ্দিনের খোঁজে মাঠে নামেন। কিন্তু তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। সপ্তাহখানেক আগের এক ব্যক্তির মাধ্যমে পুলিশ জানতে পারে, জামাল উদ্দিন কুমিল্লা সদর এলাকায় মাছের ব্যবসা করেন। সাত বছর পালিয়ে থাকার পর তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার বিকেলে মহিপাল মাছবাজার এলাকায় অভিযান চালিয়ে জামাল উদ্দিনকে গ্রেফতার করে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন দাইয়ান বলেন, মাদকের দুটি মামলায় সাজাপ্রাপ্ত জামাল উদ্দিনকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রাতে তাকে আদালতের মাধ্যমে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article