দেশের অগ্রযাত্রায় নারীদের ভূমিকা অনন্য: শিক্ষামন্ত্রী

  চাঁদপুর সংবাদদাতা
  প্রকাশিতঃ সকাল ১০:০৬, শনিবার, ১১ মার্চ, ২০২৩, ২৬ ফাল্গুন ১৪২৯

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সব অগ্রগতি-অগ্রযাত্রায় পুরুষের পাশাপাশি নারীরাও অনন্য ভূমিকা রাখছেন।

১০ মার্চ বিকেলে চাঁদপুর রোটারী ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চাঁদপুরে উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে উদ্যোক্তাদের মেলা পরিদর্শন শেষে তিনি এই কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু নারী-পুরুষের বৈষম্য দূর করতে এবং শোষণ-বঞ্চনাহীন একটি বাংলাদেশ গড়ে তুলতে আমৃত্যু সংগ্রাম করেছেন- এ কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘নারী-পুরুষ বৈষম্য দূর করতে হবে। দিতে হবে নারীদের প্রাপ্য মর্যাদা। একটি সুন্দর পৃথিবী গড়তে নারী-পুরুষের সমান ভূমিকা রয়েছে।’

মন্ত্রী বলেন, চাঁদপুরের মেয়েরা বহুকাল আগে থেকেই শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিতে এগিয়ে ছিল। এখনও দেশে-বিদেশে চাঁদপুরের মেয়েরা তাদের কর্মদীপ্ত আলো ছড়াচ্ছে। গত কয়েক বছরে চাঁদপুরে অসংখ্য নারী উদ্যোক্তা তৈরি হয়েছে।

মেলার আয়োজক এবং অংশগ্রহণকারীদের অভিনন্দন জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, নারীদের প্রেরণা দিতে চাঁদপুর উইমেন চেম্বার এ ধরনের মেলার আয়োজন করেছে। এটি একটি মহৎ উদ্যোগ। পৃথিবীতে এমন কিছু নেই যেটা নারী ছাড়া হয়। নারীদের জড়তার জায়গাটা থেকে বেরিয়ে আসতে হবে। নারীদের হাত ধরে এগিয়ে দিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন তাদের কাজটা করে যেতে হবে। নারীদের প্রযুক্তি শিখতে হবে। নারীকে তার যোগ্যতায় নিজের জায়গা করে নিতে হবে।

Share This Article