লন্ডনে আগুনে পুড়ে বাংলাদেশির মৃত্যু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৭, শনিবার, ১১ মার্চ, ২০২৩, ২৬ ফাল্গুন ১৪২৯

লন্ডনের সেডনবার্গ শহরে আগুনে পুড়ে মো. মিজানুর রহমান (৪১) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ ঘটনায় বাংলাদেশিসহ আহত হয়েছে আরও ২৩ জন। নিহত মিজানুর রহমান মাত্র ১৮ দিন আগে জীবিকার সন্ধানে লন্ডনে গিয়েছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে লন্ডনের র‌্যয়াল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

 

নিহত মিজানুর রহমান নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের আবদুর রব মেম্বারের ছেলে। তিন ভাই তিন বোনের মধ্যে মিজান ছিলেন দ্বিতীয়। এক ছেলে ও এক মেয়ের জনক তিনি।

নিহতের বাবা আবদুর রব মেম্বার বলেন, মিজানুর রহমান দীর্ঘদিন সৌদি আরবে ছিলেন। ২০১৯ সালের প্রথম দিকে দেশে আসে মিজান। এরপর থেকে সে বাড়িতে ছিল। ধারদেনার মাধ্যমে ১৬ লাখ টাকা জোগাড় করে গত ২৪ ফেব্রুয়ারি দেশ থেকে লন্ডনে যায় সে। লন্ডনের সেডনবার্গ শহরে অন্য বাংলাদেশিদের সাথে একটি প্রতিষ্ঠানে কাজ করতো সে। গত শনিবার রাতে কাজ শেষে নিজ বাসায় এসে অন্যদের সাথে ঘুমিয়ে পড়ে সে। রাত ১২টার দিকে বাসায় থাকা একটি মোটরচালিত সাইকেলের ব্যাটারি প্রথমে বিষ্ফোরণ হয়। ব্যাটারির আগুন ছড়িয়ে বাসায় থাকা গ্যাস সিলিন্ডারে লাগলে সেটিও বিষ্ফোরণ হয়ে পুরে বাসায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ঘরে থাকা মিজানসহ ২৪ জন অগ্নিদগ্ধ হয়ে আহত হন। পরে আহতদের উদ্ধার করে লন্ডনের র‌্যয়াল হসপিটালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে মারা যান তিনি।

এদিকে মিজানের অকাল মৃত্যুতে তার দেশের বাড়ি সেনবাগে শোকের ছায়া নেমে এসেছে। স্বামীকে হারিয়ে পাগল প্রায় স্ত্রী খাদিজা আক্তার খুঁকি, ছেলে ইরফানুর রহমান রাফি ও মেয়ে নুসরাত জাহান সুরাইয়া চোখেও কান্না। দ্রুত সময়ের মধ্যে মিজানুর রহমানের মৃতদেহ দেশে আনার বিষয়ে সরকারের সহযোগিতা চেয়েছেন তাঁর পরিবার।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


নয়া দিল্লি‌তে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মুক্তিযুদ্ধের প্রকল্প বানিয়ে স্বর্ণপদক জয় করেছে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন কিশোরী অর্চিতা শ্বেতা ও রিফাইয়া ফয়সাল -ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধ নিয়ে প্রকল্প বানিয়ে বাংলাদেশি বংশোদ্ভূত দুই মার্কিন কিশোরীর স্বর্ণপদক জয়

দেশে ৮ দিনে এলো ৫১ কোটি ডলার রেমিট্যান্স

কাজ শেষে বাসায় ফেরা হলো না কুমিল্লার ২ যুবকের

মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় তিন বাংলাদেশি নিহত

২০২৩ সালে মালয়েশিয়া ভ্রমণ করেছেন ১ লাখ ৪২ হাজার বাংলাদেশি

প্যারিসে একুশের কবিতা পাঠ ও আলোচনা

২৪ দিনে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা

তিউনিসিয়া উপকূলে মারা যাওয়া ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

সৌদিতে নির্যাতনের শিকার দুই শতাধিক নারী দেশে ফিরতে চান

যুক্তরাষ্ট্রে সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার