মালদ্বীপ ছাড়লেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

  বিডি পিপলস ভয়েস ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৩৫, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

স্ত্রী ও দুই নিরাপত্তা রক্ষীকে সঙ্গে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশ্যে মালদ্বীপ ছাড়লেন বিক্ষোভের মুখে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। 

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে সৌদি এয়ারলাইনসের একটি বিমানে করে সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছাড়েন তিনি। এর আগে মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর বিশেষ নিরাপত্তকর্মীরা তাকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বিমানে তুলে দেয়।

মালদ্বীপের একজন সরকারি কর্মকর্তা জানিয়েছেন, প্রেসিডেন্ট রাজাপাকসে মালদ্বীপে একটি সৌদি বিমানে চড়েছেন। এই বিমানটি প্রথমে তাকে সিঙ্গাপুর এবং পরে সেখান থেকে তাকে সৌদি আরবের জেদ্দায় নিয়ে যাবে। তবে গোতাবায়ার চূড়ান্ত গন্তব্য কোনটি সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে বুধবার রাতে মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিল গোতাবায়ার। নিরাপত্তাসংক্রান্ত উদ্বেগ থেকে তিনি সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটে ওঠা থেকে বিরত থাকেন।

এদিকে বুধবার প্রেসিডেন্ট পদ থেকে গোতাবায়ার পদত্যাগের কথা থাকলেও এখনো তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেননি। ধারণা করা হচ্ছে, সিঙ্গাপুর পৌঁছার পর তিনি পদত্যাগপত্র জমা দেবেন। 

গণরোষের মুখে পড়ে একটি সামরিক বিমানে করে মঙ্গলবার মধ্যরাতে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া। এর আগে তিনি গত সোমবারও আকাশ ও সমুদ্র পথে দেশ ছাড়তে চেয়েছিলেন। কিন্তু তখন তাকে দেশ ছাড়তে দেওয়া হয়নি। মালদ্বীপে পৌঁছালে সেখানেও প্রবাসী শ্রীলঙ্কান এবং স্থানীয়রা তাকে আশ্রয় দেওয়ায় বিক্ষোভ করে।

অবশ্য তৃতীয় একটি দেশে যেতেই তিনি প্রথমে সেখানে গিয়েছিলেন। পরে শোনা যায় বুধবার রাতে তিনি সিঙ্গারের একটি ফ্লাইট ধরবেন। পরবর্তীতে সিঙ্গাপুর এয়ারলাইনসের ওই ফ্লাইটটিতে নিরাপত্তাজনিত কারণে তিনি উঠেননি। পরে মালদ্বীপ কর্তৃপক্ষকে সিঙ্গাপুর যেতে একটি ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করার অনুরোধ করেন তিনি। সূত্র: ডেইলি মিরর

Share This Article


একদিনে করোনায় মৃত্যু ৬০১, আক্রান্ত ছাড়ালো ৩ লাখে

৭ শিক্ষার্থীকে মৃত্যুদণ্ড দিয়েছে মিয়ানমার জান্তা: জাতিসংঘ

ইঁদুর শিকারি চায় নিউইয়র্ক, বেতন ১ কোটি ৭৪ লাখ টাকা

ইন্দোনেশিয়ায় বিয়ের আগেই যৌনতা নিষিদ্ধ, ধরা পড়লেই জেল!

রাশিয়ার নাগরিক হওয়ার শপথ নিলেন এডওয়ার্ড স্নোডেন

রাশিয়ার তেলের সর্বোচ্চ দাম ৬০ ডলার বেধে দিল জি৭

নিজেকে মৃত প্রমাণ করতে বন্ধুত্ব পাতিয়ে খুন!

সিঁড়ি বেয়ে বুর্জ খলিফার চূড়ায় দুবাইয়ের যুবরাজ

যে কারণে সিএনএন থেকে চাকরি গেলো শতাধিক কর্মীর

বাইডেন ইউক্রেন যুদ্ধ অবসানে পুতিনের সাথে কথা বলতে প্রস্তুত

৯ মাসে ১৬০ জেনারেল কর্নেল হারিয়েছেন পুতিন

বাংলাদেশ ও পাকিস্তান সীমান্তে সিসি ক্যামেরা বসাবে বিএসএফ