যে কারণে উদ্বোধনের আগেই পদ্মা সেতুতে এই তারকারা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:১২, মঙ্গলবার, ১৪ জুন, ২০২২, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৯

স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে দেশজুড়ে জল্পনা-কল্পনার শেষ নেই। সেতুটিকে দেখার জন্য ভিড় জমেছে চারপাশে, এমনকি নৌকায় চেপে নদীতেও তৈরি হলো জট! ২৫ জুন সবার জন্য খুলে যাচ্ছে দেশের সবচেয়ে বড় এই সেতু। 

আর সেটিকে ঘিরে চলছে নানা আয়োজন। সেতুটিতে ওঠার জন্য আমজনতার আগ্রহের কোনও কমতি নেই। এমনকি সরকারের পক্ষ থেকেও উদ্বোধনের দিন পায়ে হেঁটে সেতু পারাপারের পরিকল্পনা রয়েছে।

তবে সবকিছু ছাপিয়ে সবাইকে চমকে দিলেন একঝাঁক নন্দিত শিল্পী। যারা উদ্বোধনের আগেই পদ্মা সেতুর ওপর হাঁটছেন, গাইছেন আর ফটোশুটে মেতেছেন!

রবিবার (১২ জুন) এমন কিছু ছবি প্রকাশ হয় সোশাল হ্যান্ডেলে। যেখানে দেখা মিলেছে সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার আর মমতাজ বেগমের মতো নন্দিত শিল্পীদের। 

সঙ্গে আরও ছিলেন এই প্রজন্মের কণা, কিশোর, ইমরান ও নিশীতাকে। দুই প্রজন্মের এই তারকা দলে ছিলেন গীতিকবি কবির বকুলও। এ যেন টিম পদ্মা সেতু- ওরা ১১ জন! যারা সবাই মিলে দিনভর কাটিয়েছেন স্বপ্নের সেতুর ওপর।

কবির বকুল জানান উদ্বোধনের আগেই তাদের এই পদ্মা সেতু ভ্রমণের হেতু। বললেন, ‘দুটি কারণে আমরা সত্যিই সৌভাগ্যবান। প্রথম কারণ, স্বপ্নের এই সেতুটি খুলে দেওয়ার আগেই আমরা সেটিতে পা ফেলতে পেরেছি। এটা অন্যরকম অনুভূতির বিষয়। দ্বিতীয় কারণ হলো, এই সেতুকে ঘিরে থিম সংটি লেখার সুযোগ হয়েছে আমার। যেটি সুর করেছেন কিশোর। আর গেয়েছেন দেশের সেরা দশ জন শিল্পী। যাদের সম্পর্কে আসলে নতুন করে বলার কিছু নেই।’  

জানা গেছে, গানটির রেকর্ডিং শেষে রবিবার (১২ জুন) ভিডিও ধারণ হয়েছে পদ্মা সেতুতে। যাতে অংশ নিয়েছেন শিল্পীরা। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান।

গানটির সুরকার কিশোর বলেন, ‘বিশেষ এই গানটির সুর-সংগীত তৈরি করার পাশাপাশি গাইবার সৌভাগ্য হলো আমার। এরপর পদ্মা সেতুতে এসে সেটির ভিডিওতে অংশ নেওয়ার সুযোগ পেলাম। এ এক অসাধারণ অনুভূতি। এক জীবনে এমন সৌভাগ্যের দেখা খুব কম মানুষই পায়।’ 

সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে তৈরি হচ্ছে ‘পদ্মা সেতু’ নামের এই গানচিত্রটি। যা ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু উদ্বোধনের পর থেকে বাজবে। প্রচার হবে দেশের প্রায় সব অডিও-ভিডিও গণমাধ্যমে।  

গানটির কথাগুলো এমন- তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু/ বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু/ পেরিয়ে সকল অপশক্তি শত সহস্র বাধা/ পদ্মা সেতু মাথা উঁচু করা আত্মমর্যাদা।

Share This Article

কুমিল্লা দক্ষিণ জেলা আ.লীগের দায়িত্বে লোটাস-মুজিব

আগামী বছর রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে: চীনা রাষ্ট্রদূত

পুলিশের ওপর আক্রমণে ব্যবস্থা নিতে বাধ্য হয়েছিল : তথ্যমন্ত্রী

বাংলাদেশ ও ভারতের বহুমুখী সম্পর্ক আরও শক্তিশালী হচ্ছে

‌‘জোশে হুঁশ হারিয়েছিলেন, এখন হাত-পা ধরা শুরু হয়ে গেছে’

বিজয়ের মাসে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা করছে বিএনপি : আমু

যে কোন উন্মুক্ত স্থানে সমাবেশ করতে পারবে বিএনপি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে ‘সোনার বাংলার’ দ্বারপ্রান্তে দেশ: সংস্কৃতি প্রতিমন্ত্রী

জননিরাপত্তায় কোনও ছাড় নয়: প্রস্তুত 'ডগ স্কোয়াড’ও

১০ ডিসেম্বরের আগেই কেন নাশকতায় বিএনপি