সংস্কৃতিকর্মী কখনো মাদকাসক্ত হতে পারেন না : চিত্রনায়ক সাইমন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩৫, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী ও চলচ্চিত্র শিল্পী সমিতির যুগ্মসাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক বলেছেন, একজন সংস্কৃতিকর্মী কখনো সমাজের ক্ষতি করেন না, করতে পারেন না। সংস্কৃতিকর্মী কখনো মাদকাসক্ত হতে পারেন না। সংস্কৃতিকর্মী কোনো কাজ করার আগে অনেক ভেবে-চিন্তে করেন। তাই সমাজে সংস্কৃতি চর্চা বৃদ্ধি করতে হবে।

 

বুধবার (১৩ জুলাই) রাতে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সাইমন বলেন, সংস্কৃতিকর্মী হওয়ার আগে একজনকে ভালো মানুষ হতে হবে। তাই আমি নিজেকে আগে একজন ভালো মানুষ হিসেবে গড়ার লক্ষ্যে কাজ করতে চাই। যারা সংস্কৃতি অঙ্গনে কাজ করতে চান তাদেরকে বলি, আপনারা টাকা ইনকাম করবেন না, শিল্প চর্চা করবেন? টাকা ইনকাম করলে আরও অনেক পথ আছে। সংস্কৃতি চর্চা করলে একনিষ্ঠভাবে কাজ করতে হবে।

সাইমন আরও বলেন, কিশোরগঞ্জ শহরে তিনটি সিনেমা হল ছিল, তিনটিই এখন বন্ধ। আজকে যুব সমাজ মোবাইলে মাথা নত করে দিয়েছে। এই মোবাইলের কারণে শিল্প চর্চাও ব্যহত হচ্ছে। এইভাবে কোনো চর্চাই হবে। আমরা এই মোবাইলের কারণে দিন দিন স্লো হয়ে যাচ্ছি। আমি ঈদে ১৫দিন বাড়িতে থেকে আমিও নত হয়ে যাচ্ছি। মোবাইলে লুডু খেলতেছি।

আগে আমরা ১০/১৫ জন মিলে আড্ডা দিতাম, সেখান থেকে অনেক কিছু শিখতে পারতাম, তবে এখন আর তা হচ্ছে না। তাই শিল্প চর্চা বৃদ্ধি করতে হবে। আমাকে আজকে যে সম্মান দেওয়া হয়েছে তা আমি সারা জীবন মনে রাখব। আমি আমার কলিজার কিশোরগঞ্জবাসীর কাছে চিরকৃতজ্ঞ।

মানবাধিকার নাট্য পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি হারুন আল রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাদল রহমান, কিশোরগঞ্জ থিয়েটার ফোরামের সভাপতি কোহিনূর আফজল, বিশিষ্ট ছড়াকার জাহাঙ্গীর আলম জাহান, সাংবাদিক ও সচেতন নাগরিক কমিটি (সনাক) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি সাইফুল হক মোল্লা দুলু প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তি ও চলচ্চিত্র শিল্পী সমিতির যুগ্মসাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় কিশোরগঞ্জের কৃতী সন্তান চিত্রনায়ক সাইমন সাদিককে সংবর্ধনা দেওয়া হয়। পরে মানবাধিকার নাট্য পরিষদ কিশোরগঞ্জের অভিনয় শিল্পীরা ময়মনসিংহ গীতিকা অবলম্বনে গীতিনৃত্যনাট্য 'রূপবান' পরিবেশন করেন।

Share This Article