মালদ্বীপ থেকে গোতাবায়ার গন্তব্য সিঙ্গাপুর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৯, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

ব্যাপক জনরোষের মুখে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। আশা করা হচ্ছে, তিনি সেখান থেকে সিঙ্গাপুরে যাবেন। দেশটির সরকারি একটি সূত্রের বরাত দিয়ে বুধবার বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

 

নাম প্রকাশ না করার শর্তে সরকারি ওই কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, ‘বুধবার ভোরে মালদ্বীপে পালিয়ে যাওয়ার পর শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে সিঙ্গাপুরে যাবেন বলে আশা করা হচ্ছে।’ সূত্রটি আরও জানিয়েছে, ‘রাজাপাকসে সিঙ্গাপুরে অবতরণের পর শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠাতে পারেন।’

এর আগে গোতাবায়া রাজাপাকসের জন্য মালদ্বীপে একটি নিরাপদ আশ্রয় দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে দেশটির বিরোধীদল। এ বিষয়ে দেশটির একজন নেত্রী বলেছেন যে গোতাবায়াকে আশ্রয় দেওয়ার বিষয়টি শ্রীলঙ্কা ও মালদ্বীপের জনগণের জন্য শঙ্কাজনক।

মালদ্বীপের বিরোধী দলের একজন শীর্ষ নেত্রী দুনিয়া মামুন বলেছেন, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসের জন্য মালদ্বীপে একটি নিরাপদ আশ্রয় দেওয়ার বিষয়ে তিনি গভীরভাবে উদ্বিগ্ন।

এদিকে, গোতাবায়া রাজাপাকসে পালিয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করেন স্পিকার। কিন্তু তার পদত্যাগের দাবিতেও সোচ্চার হয়েছে দেশটির সাধারণ জনগণ। তারা বলছেন, বিক্রমাসিংহে রাজাপাকসে পরিবারের ঘনিষ্ঠ লোক। সে রাজাপাকসেদের বাঁচানোর চেষ্টা করবে।

Share This Article


বিশ্বে তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমজীবীর মৃত্যু

ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলি সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

তাইওয়ানে একদিনে ৮০ বারেরও বেশি ভূমিকম্প

ইসরাইল সরকার ২০২৩ সালে মানবাধিকার লঙ্ঘন করেছে : যুক্তরাষ্ট্র

সৌদি আরবে ভারী বৃষ্টি, ডুবে গেছে রাস্তা-ঘাট

বিশ্বজুড়ে বেড়েছে সামরিক ব্যয়, শীর্ষে যুক্তরাষ্ট্র

পশ্চিমের সাথে সরাসরি সংঘাতের হুঁশিয়ারি রাশিয়ার

পাকিস্তানে ইরানের প্রেসিডেন্ট

৩ দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট রাইসি পাকিস্তানে

২০২২ সালে মার্কিন নাগরিকত্ব পেয়েছেন ৬৬ হাজার ভারতীয়

মালদ্বীপের নির্বাচনে ভারতবিরোধী মুইজ্জুর দলের বিশাল জয়

মালদ্বীপে বড় জয়ের পথে ‌‘ভারতবিরোধী’ মুইজ্জুর দল