মালদ্বীপ থেকে গোতাবায়ার গন্তব্য সিঙ্গাপুর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৯, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

ব্যাপক জনরোষের মুখে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। আশা করা হচ্ছে, তিনি সেখান থেকে সিঙ্গাপুরে যাবেন। দেশটির সরকারি একটি সূত্রের বরাত দিয়ে বুধবার বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

 

নাম প্রকাশ না করার শর্তে সরকারি ওই কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, ‘বুধবার ভোরে মালদ্বীপে পালিয়ে যাওয়ার পর শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে সিঙ্গাপুরে যাবেন বলে আশা করা হচ্ছে।’ সূত্রটি আরও জানিয়েছে, ‘রাজাপাকসে সিঙ্গাপুরে অবতরণের পর শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠাতে পারেন।’

এর আগে গোতাবায়া রাজাপাকসের জন্য মালদ্বীপে একটি নিরাপদ আশ্রয় দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে দেশটির বিরোধীদল। এ বিষয়ে দেশটির একজন নেত্রী বলেছেন যে গোতাবায়াকে আশ্রয় দেওয়ার বিষয়টি শ্রীলঙ্কা ও মালদ্বীপের জনগণের জন্য শঙ্কাজনক।

মালদ্বীপের বিরোধী দলের একজন শীর্ষ নেত্রী দুনিয়া মামুন বলেছেন, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসের জন্য মালদ্বীপে একটি নিরাপদ আশ্রয় দেওয়ার বিষয়ে তিনি গভীরভাবে উদ্বিগ্ন।

এদিকে, গোতাবায়া রাজাপাকসে পালিয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করেন স্পিকার। কিন্তু তার পদত্যাগের দাবিতেও সোচ্চার হয়েছে দেশটির সাধারণ জনগণ। তারা বলছেন, বিক্রমাসিংহে রাজাপাকসে পরিবারের ঘনিষ্ঠ লোক। সে রাজাপাকসেদের বাঁচানোর চেষ্টা করবে।

Share This Article


ইরানের হামলার জবাব দেওয়া হবে: ইসরায়েল সেনাপ্রধান

ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস পড়ে নিহত ৫, আহত ৪০

ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল?

ইসরায়েলকে সহযোগিতার কথা অস্বীকার করছে সৌদি আরব

ইসরায়েল ইরানকে পাল্টা আঘাত করবে, তবে কখন করবে তা অনিশ্চিত : নিরাপত্তা বিশ্লেষক

পরিস্থিতি আরও উত্তপ্ত না করতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাজ্যের

ইরানি হামলায় ইসরায়েলের আত্মবিশ্বাস ধূলিসাৎ

আন্তর্জাতিক শান্তি রক্ষায় ব্যর্থ হয়েছে নিরাপত্তা পরিষদ: জাতিসংঘে ইরান

পুরস্কার নিয়ে ড. ইউনূসের চালাকিতে ইউনেস্কোর বিস্ময়!

ইরানে কখন হামলা করা হবে জানাল ইসরায়েল

আফগানিস্তানে আকস্মিক বন্যায় ৩৩ জনের মৃত্যু

আফগানিস্তানে আকস্মিক বন্যায় ৩৩ জনের মৃত্যু