বিমানবন্দরে আটকে দেওয়া হলো বাসিল রাজপক্ষেকে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৫৭, মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২, ২৮ আষাঢ় ১৪২৯

দেশ ছাড়ার সময় শ্রীলঙ্কার সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজপক্ষেকে বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছে। ফলে তিনি দেশ ছাড়তে পারেননি। 

 রয়টার্স জানিয়েছে, অন্য যাত্রীরা বিক্ষোভ শুরু করায় বাসিলকে বিমানে উঠতে দেওয়া হয়নি। তবে বাসিল কোন দেশে যাওয়ার চেষ্টা করেছেন তা জানা যায়নি। গত এপ্রিলে বাসিল বিক্ষোভের মুখে মন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন।

এর আগে জনরোষের মুখে সরিয়ে নেওয়া হয় দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষেকে। তিনি আগামীকাল পদত্যাগ করবেন বলেও ঘোষণা দিয়েছেন। বর্তমানে গোতাবায়া ও তার ভাই দেশটির সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে কোথায় আছে তা গোপন রাখা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী রণিল বিক্রমাসিংহে কোথায় থাকেন সেটিও গোপন রাখা হয়েছে। তবে তিনি নিয়মিত অফিস করছেন বলে জানা গেছে।

ডেইলি মিরর-এর প্রতিবেদন বলছে, জনরোষের হাত থেকে বাঁচতে কলম্বো বিমানবন্দর থেকে দুবাইয়ে পালানোর চেষ্টা করছিলেন বাসিল। কিন্তু সেখানে পৌঁছতেই অন্য যাত্রীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। শেষমেশ বিমানবন্দরের অভিবাসন দফতরের কর্মকর্তারা বাসিলকে বিমানে উঠতে দিতে অস্বীকার করেন। বাধার মুখে পড়ে বিমানবন্দর ছেড়ে বেরিয়ে যান তিনি।
প্রসঙ্গত, রাজাপক্ষেরা চার ভাই। চামাল রাজপক্ষে, মাহিন্দা, গোতাবায়া এবং বাসিল। চামাল রাজাপক্ষে প্রাক্তন স্পিকার। মাহিন্দা রাজাপক্ষে দীর্ঘদিন শ্রীলঙ্কা সরকারে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন। 

Share This Article


মার্কিন কূটনীতিককে তলব করলো ভারত

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে মন্তব্য, মার্কিন কূটনীতিককে তলব ভারতে

গাজায় মানবিক সাহায্য আরও দ্রুত পাঠানোর আহ্বান

গাজায় বেসামরিক মৃত্যুর সংখ্যা ‘অত্যধিক বেশি’: যুক্তরাষ্ট্র

ইসরায়েলের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞার আহ্বান জাতিসংঘ বিশেষজ্ঞের

দুর্ঘটনার আগে সংকেত পাঠিয়েছিল জাহাজটি

৫০ বছরের মধ্যে দীর্ঘতম সূর্যগ্রহণ, দেখা যাবে যেসব এলাকায়

ইস্তানবুলে নতুন যুগ সূচনার অঙ্গীকার এরদোগানের

মস্কোতে আটক হামলাকারীদের মধ্যে ২ জনের দায় স্বীকার

সিরিয়ায় ট্রাফল সংগ্রহের সময় আইএসের হামলা, নিহত ১১

রাফাহতে ইসরায়েলি হামলা হবে ‘বড় ভুল’: কমলা হ্যারিস