ঈদযাত্রায় খুলে দেওয়া হলো নলকা সেতুর উভয় লেন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৫, সোমবার, ৪ জুলাই, ২০২২, ২০ আষাঢ় ১৪২৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঈদুল আজহাকে সামনে রেখে যান চলাচলের জন্য সিরাজগঞ্জের নব-নির্মিত নলকা সেতুর উভয় লেন খুলে দেওয়া হয়েছে। এতে ঈদ পরবর্তী উত্তর-দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষের কর্মস্থলে ফেরার যানজটের ভোগান্তি যেমন কমে যাবে তেমনি সহায়ক হবে ঈদ যাত্রারও।

সোমবার (৪ জুলাই) দুপুরে সেতু কর্তৃপক্ষের উপ-প্রকল্প ব্যবস্থাপক আবু সাদ, মীর আখতার লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার এখলাস উদ্দিন, হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমানের উপস্থিতিতে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

 

এর আগে শনিবার (২ জুলাই) সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সড়কে যানজট নিয়ন্ত্রণ ও নিরাপত্তা জোরদারকরণ বিষয়ক এক মতবিনিময় সভায় এবার ঈদুল আযহার আগেই নলকা সেতুর সব লেন খুলে দেওয়া হবে বলে জানিয়েছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

তিনি বলেন, ঈদে উত্তরবঙ্গের প্রায় ১৬ জেলার গাড়ি সিরাজগঞ্জ শহরের মধ্য দিয়ে যাওয়ায় যানজটসহ নানা দুর্ভোগে পড়ে শহরবাসী। জেলা শহরে ঢুকেও রাস্তা ভুলে তালগোল পাকিয়ে এলোমেলো চলাচল করে গাড়িগুলো। এতে একদিকে যেমন সড়ক দুর্ঘটনা হয় এবং সংবাদের শিরোনামে উঠে আসে সিরাজগঞ্জের নাম।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরফেরা মানুষের যাত্রা সুন্দর ও নিরাপদ করতে ইতিমধ্যেই জেলা ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশ মিলিয়ে সর্বমোট ৫৬৭ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তারা ইতোমধ্যেই সোমবার (৪ জুলাই) সকাল ৬ টা থেকে মহাসড়কে দায়িত্ব পালন শুরু করেছেন। আমরা গত ঈদের মতই এবারো যান চলাচল স্বাভাবিক রাখতে ও ঈদে মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে।

প্রসঙ্গত, এর আগে ঈদুল ফিতরের পূর্বে চলতি বছরের ২৫ এপ্রিল বিকালে নবনির্মিত নলকা সেতুর উত্তরবঙ্গগামী লেনট খুলে দেওয়া হয়। এতে অন্যান্য বছরের চেয়ে গত ঈদে ঘরে ফেরা মানুষের ঈদ যাত্রা ভোগান্তিমুক্ত হয়।

Share This Article


মিয়ানমারের ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের হস্তান্তর

কোনো প্রার্থীর প্রচারে থাকলে এমপিদের বিরুদ্ধেও ব্যবস্থা: ইসি আলমগীর

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : নানক

বাংলাদেশ ও মরিশাসের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়ে আলোচনা

ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত

ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম

প্রচণ্ড গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সতর্ক থাকার পরামর্শ

প্রধানমন্ত্রী থাইল্যান্ড যাচ্ছেন আজ

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন করা হয়েছে : প্রধানমন্ত্রী