আট বিভাগেই বৃষ্টির সম্ভাবনা, ছয় জেলার বন্যার উন্নতি

  বিডি পিপলস ভয়েস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪০, রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

আজ দেশের চার বিভাগের অনেক জায়গায় এবং অন্য চার বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারা দেশের দিন ও রাতের তাপমাত্রাা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল শনিবার সন্ধ্যায় ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

 

এদিকে বন্যার পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে আজ কুড়িগ্রাম, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। তবে একই সময়ে ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, যা অব্যাহত থাকবে।

বন্যা ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূঁইয়া বলেন, দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীর পানি কমছে, যা সোমবার পর্যন্ত অব্যাহত থাকবে। এদিকে গঙ্গা-পদ্মা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, যা মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া সোমবার পর্যন্ত বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল রাঙামাটি ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত ছিল টেকনাফে ৪৫ মিলিমিটার।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


রাস্তায় সমাবেশ করার অনুমতি পাবে না বিএনপি : ডিএমপি কমিশনার

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সরকার কাজ করছে: ওবায়দুল কাদের

ডিজিটাল বাংলাদেশ সারা বিশ্বের কাছে দৃষ্টান্ত: প্রধানমন্ত্রী

মঙ্গলবার জাপানী অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকী আজ

আগামী মঙ্গলবার জাপানিজ অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

মাদকের বিরুদ্ধে আন্দোলন শুরু করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

ওরা ধ্বংস করে আমরা সৃষ্টি করি: শেখ হাসিনা

লক্ষ্য স্থির রেখে আমরা এগিয়ে যাব: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে প্রধানমন্ত্রী, যোগ দিলেন রাষ্ট্রপতি প্যারেড অনুষ্ঠানে

ভারতের সঙ্গে ভিসামুক্ত যাতায়াত চায় বাংলাদেশ

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী