বিদায় নিচ্ছেন দোরাইস্বামী, আসছেন সুধাকর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১৩, শনিবার, ২ জুলাই, ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯

যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপপ্রধান সুধাকর দালেলা বাংলাদেশের পরবর্তী হাইকমিশনার হতে যাচ্ছেন। তিনি বিক্রম দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হবেন। 

আজ শনিবার হিন্দুস্থান টাইমসের খবরে এমন তথ্য মিলেছে। রীভা গাঙ্গুলী দাশের উত্তরসূরি হয়ে দুই বছর আগে ঢাকায় ভারতীয় হাই কমিশনার হয়ে আসেন দোরাইস্বামী।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, লন্ডনে গায়ত্রী ইশার কুমারের উত্তরসূরি হতে দোরাইস্বামীর যাওয়া ঠিক হয়ে গেছে। পেশাদার কূটনীতিক দোরাইস্বামী বাংলাদেশে আসার আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূত ছিলেন।

দিল্লি ইউনিভার্সিটির ইতিহাসের ছাত্র দোরাইস্বামী ১৯৯২ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে কিছুদিন সাংবাদিকতাও করেছিলেন।

দোরাইস্বামীর জায়গায় যে সুধাকর ডালেলার আসার ইঙ্গিত দিয়েছে হিন্দুস্থান টাইমস, তিনি ১৯৯৩ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপ প্রধানের দায়িত্বে রয়েছেন।

কূটনীতিক হিসেবে সুধাকরের কাজ শুরু হয় ইসরায়েলে, পরে তিনি ব্রাজিল, সুইজারল্যান্ডেও কাজ করেছেন। ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসে রাজনীতি বিষয়ক মিনিস্টারের পদেও ছিলেন তিনি। 

কর্মজীবনে ঢাকায় ভারতীয় হাই কমিশনেও কাজ করে গেছেন সুধাকর। তিনি দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালকের দায়িত্বও সামলে এসেছেন, তখন তার দায়িত্ব ছিল দক্ষিণ এশিয়া, চীন, প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোতে ভারতের স্বার্থ দেখা।

Share This Article


গাজায় মানবিক সাহায্য আরও দ্রুত পাঠানোর আহ্বান

গাজায় বেসামরিক মৃত্যুর সংখ্যা ‘অত্যধিক বেশি’: যুক্তরাষ্ট্র

ইসরায়েলের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞার আহ্বান জাতিসংঘ বিশেষজ্ঞের

দুর্ঘটনার আগে সংকেত পাঠিয়েছিল জাহাজটি

৫০ বছরের মধ্যে দীর্ঘতম সূর্যগ্রহণ, দেখা যাবে যেসব এলাকায়

ইস্তানবুলে নতুন যুগ সূচনার অঙ্গীকার এরদোগানের

মস্কোতে আটক হামলাকারীদের মধ্যে ২ জনের দায় স্বীকার

সিরিয়ায় ট্রাফল সংগ্রহের সময় আইএসের হামলা, নিহত ১১

রাফাহতে ইসরায়েলি হামলা হবে ‘বড় ভুল’: কমলা হ্যারিস

না খেতে পেয়ে গাজায় ইসরায়েলি জিম্মির মৃত্যু

৬ লাখ টাকার বিনিময়ে রাশিয়ায় হামলা

সৌদি আরবে ঈদের ছুটি টানা ছয় দিন