প্রেম নিবেদন করায় কারাদণ্ড!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০২, শনিবার, ২ জুলাই, ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯

এক কিশোরীকে ভালোবাসা নিবেদনের অপরাধে এক যুবককে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। ২০১৫ সালে ১৩ বছর বয়সি ওই কিশোরীকে প্রেম নিবেদন করেছিলেন অভিযুক্ত যুবক। ওই যুবকের বয়স বর্তমানে ৩০ বছর। ২০১৫ সালে ভারতের মুম্বাই শহরে এ ঘটনা ঘটে। ওই কিশোরীকে ভালোবাসা নিবেদন করার পর পুলিশের দ্বারস্থ হয়েছিল ভুক্তভোগীর পরিবার। সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয় ওই যুবককে।

পরে জামিনে মুক্তি পান তিনি। তবে নতুন করে এই মামলার রায় দিয়েছে মুম্বাইর আদালত।

ওই ঘটনার বর্ণনা দিয়ে ভারতের নির্ভরযোগ্য গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ওই কিশোরীর নাম জিজ্ঞাসা করেন অভিযুক্ত যুবক। একই সময় তাকে ভালোবাসাও নিবেদন করেন তিনি। কিশোরী জবাব না দিলে তাকে আবার প্রেম নিবেদন করেন ওই যুবক। একই সঙ্গে হাতে তুলে দেন একটি ‘ভালোবাসার চিঠি’।

তখন ওই কিশোরী যুবককে উদ্দেশ্য করে বলে, সে এই ধরনের কোনো আচরণ করলে বাবা-মাকে জানাতে বাধ্য হবে। অভিযুক্ত যুবক তখন তাকে ‘সরি’ বলে চলে যান।

২০১৫ সালের ১৭ এপ্রিল মুম্বাইয়ে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত ওই কিশোরী তার মায়ের সঙ্গে বই কিনতে বাড়ির বাইরে বের হয়েছিলেন। তখন ওই যুবক তাকে ফের প্রেমের প্রস্তাব দেন। এর পর পুরো বিষয়টি মায়ের নজরে আনে ওই কিশোরী। প্রায় ১৫ দিন ধরে ওই যুবক তাকে অনুসরণ করছে বলেও জানায় সে। মেয়ের সুরক্ষার কথা ভেবে আর চুপ থাকেননি বাবা-মা। তিলক নগর থানায় ওই যুবকের নামে অভিযোগ করা হয়।

সম্প্রতি এই মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালত। পকসো আইনে ওই অভিযুক্তকে এক বছরের কারাদণ্ডের নির্দেশ দেন আদালত। পাশাপাশি যুবককে ১০ হাজার রুপি জরিমানাও করা হয়।

বিষয়ঃ ভারত

Share This Article


হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের ১৪ সেনা আহত

নেসলের শিশুখাদ্যে মিলল উচ্চমাত্রায় চিনি

সেনাপ্রধানকে যে হুমকি দিলেন ইমরান খান

যুক্তরাষ্ট্রের ‘না’তে আটকে যেতে পারে ফিলিস্তিনের সদস্যপদ

ভারতে ৭ দফার লোকসভা নির্বাচন শুরু হচ্ছে কাল

ভারতের লোকসভা নির্বাচনের যত সেলিব্রিটি প্রার্থীরা!

এবার ইসরায়েলে লেবানন থেকে ক্ষেপণাস্ত্র হামলা

আমিরাতে ৭৫ বছরের ইতিহাসে বৃষ্টির রেকর্ড, নিহত ২

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নিহত হয়েছে ৫০ হাজারের বেশি রুশ সেনা

কারাগার থেকে গৃহবন্দী সু চি

লেবাননে তিন হিজবুল্লাহ কমান্ডারকে হত্যার দাবি ইসরায়েলের

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ