দ্রুততম সময়ে সোডা ও টমেটো সস খাওয়ার বিশ্বরেকর্ড

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:০২, বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

দ্রুত খাওয়ার প্রতিযোগিতায় আগে থেকেই বেশ নামডাক মার্কিন ইউটিউবার এরিক ‘ব্যাডল্যান্ডস’ বুকারের। ‘মেজর লিগ ইটিং’-এ তার বর্তমান র‌্যাংকিং ২৩তম। এবার মাত্র সাত সেকেন্ডেরও কম সময়ে পুরো এক লিটার সোডা পান করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন এরিক, নাম লিখিয়েছেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসেও।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটের তথ্যমতে, এক লিটার সোডা পান করতে এরিক সময় নিয়েছেন মাত্র ৬ দশমিক ৮০ সেকেন্ড। ফলে দ্রুততম সময়ে এক লিটার সোডা পান করার বিশ্বরেকর্ড এখন তার দখলে।

ভিডিওতে দেখা যায়, জনপ্রিয় মার্কিন এ ইউটিউবার একটি মিজারিং কাপে এক লিটার সোডা ঢালছেন। এসময় জিজ্ঞেস করলে তিনি বলেন, আমার দারুণ লাগছে। এরপর নিমিষেই শেষ করে ফেলেন পুরো পানীয়টুকু।

এদিন আরও একটি বিশ্বরেকর্ড গড়েছেন এরিক- দ্রুততম সময়ে এক লিটার টমেটো সস খাওয়ার। ভিডিওতে দেখা যায়, মিজারিং কাপে গাঢ় টমেটো সস ঢালেন এরিক এবং একটি একটি স্ট্র’র সাহায্যে তা ঝটপট খেয়ে ফেলেন। এতে তার সময় লেগেছে মাত্র ১ মিনিট ১৮ সেকেন্ড।

গিনেস বুকে দ্রুততম সময়ে খাওয়ার আরও কিছু রেকর্ডের কথা উল্লেখ রয়েছে। যেমন- সবচেয়ে কম সময়ে আধা কেজি কেচাপ খাওয়ার রেকর্ড ভারতের দীনেশ শিবনাথ উপাধ্যায়ের। ২০১৭ সালে ২৫ দশমিক ৩৭ সেকেন্ডে এই রেকর্ড গড়েছিলেন তিনি। আবার ২০২১ সালে দ্রুততম সময়ে এক কাপ কফি পান করার বিশ্বরেকর্ড গড়েছিলেন জার্মানির আন্দ্রে ওরতলফ। এতে তিনি সময় নিয়েছিলেন মাত্র ৩ দশমিক ১৭ সেকেন্ড।

সূত্র: এনডিটিভি

Share This Article