একদিনে বেড়েছে মৃত্যু, শনাক্ত ৭ লাখের বেশি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৯, বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। এছাড়া নতুন শনাক্ত রোগীর সংখ্যাও বেড়েছে আগের দিনের তুলনায়। বিগত একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে প্রাণহানির সংখ্যা প্রায় ১ হাজার ৫০০, আর এই সময়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সোয়া ৭ লাখে।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সবশেষ তথ্য অনুযায়ী, বিগত একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪৬৭ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে প্রায় দেড়শো। এই নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছালো ৬৩ লাখ ৫৫ হাজার ৯৯৪ জনে।

 

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২২ হাজার ১৮২ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে প্রায় ৩৪ হাজার। এই নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৫ কোটি ১৬ লাখ ১ হাজার ৫৫১ জনে।

গত একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ইউরোপের দেশ ফ্রান্সে। আর এই সময়ে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, যুক্তরাজ্য, জাপান, তাইওয়ান, ইতালি, অস্ট্রেলিয়া ও রাশিয়া।

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৪ হাজার ৭২৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯ লাখ ৫০ হাজার ৫১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৪৯১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক মৃতের সংখ্যার তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। এই সময়ে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ৩১০ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৯২ লাখ ২৬ হাজার ১৪৮ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪২ হাজার ২৩৪ জন মারা গেছেন।

বিগত একদিনে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন এবং নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২৮ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ২৭ হাজার ১৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৫৬ জনের।

গেলো ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ১৬৫ জন এবং মারা গেছেন ৬০ জন। এই নিয়ে দেশটিতে করোনার শুরু থেকে এখন পর্যন্ত ১ কোটি ৮৪ লাখ ৩৮ হাজার ৮৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৮ হাজার ২৯৪ জন মারা গেছেন।

গতদিনে যুক্তরাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮৯৫ জন এবং মারা গেছেন ১১৭ জন। করোনার শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৬ লাখ ৯৭ হাজার ৪৩৭ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৮০ হাজার ২৪৫ জন মারা গেছেন।

করোনা আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গেলো একদিনে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৪ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৬ হাজার ২৬৩ জনের। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৩৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭১ হাজার ১৯৪ জনের।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৫ জন এবং নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ২০৪ জন। এএই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত এশিয়ার এই দেশটিতে করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ লাখ ২৮ হাজার ৩৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৩৩ জনের।

গত একদিনে জাপানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৭০৯ জন এবং মারা গেছেন ১০৭ জন। এছাড়া উত্তর কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৮০ জন এবং দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৭৩ জন। এই সময়ে অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৭১৮ জন এবং মারা গেছেন ৫৯ জন। আরও কানাডায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৩১ জন এবং মারা গেছেন ২৩ জন।

Share This Article


নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে বোমা পাওয়া গেছে : ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার

বিএনপি নয়াপল্টনে পুলিশের ওপর হামলা চালিয়েছে: কাদের

সমুদ্রের বিশাল জলরাশি সবাইকে এক করেছে: শেখ হাসিনা

আজ কক্সবাজারে ২৯ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

১০ ডিসেম্বর : হঠাৎ বিএনপির পিছুটান!

গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস’ উপাধিতে ভূষিত শেখ হাসিনা

কাল থেকেই সারাদেশে নেতা-কর্মীদের সতর্ক পাহারা দেয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের

ছাত্রলীগের সম্মেলন শুরু

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আজ

কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভায় ৫ লাখ লোক সমাগমের আশা

বিএনপি নেতা ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

'হানাদার বাহিনীর দোসর ছিল বলেই ১০ ডিসেম্বর বিএনপির প্রিয়'