গাড়িতে বসেই পদ্মা সেতুর সিদ্ধান্ত নিয়েছিলেন প্রধানমন্ত্রী!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৩, বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

৯০ এর দশকে পদ্মা সেতু নির্মাণের জন্য যখন বিশ্ব ব্যাংক এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক সরাসরি না বলে দেয়, তখন জাপানকে অনুরোধ করেছিল বাংলাদেশ। 

ওই সময়ে সাবেক অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ও বর্তমানে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমানের কাছে চিঠি দিয়ে বাংলাদেশের অগ্রাধিকার প্রকল্প সম্পর্কে জানতে চেয়েছিল জাপান। 

 

 

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা তখন সে বার্তা নিয়ে প্রধানমন্ত্রীর অফিসে যান এবং সেখানে গিয়ে দেখলেন ওই মুহূর্তে প্রধানমন্ত্রী সংসদে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

পরে মসিউর রহমান প্রধানমন্ত্রীকে অগ্রাধিকার প্রকল্প সম্পর্কে বলতে শুরু করলে প্রধানমন্ত্রী  তাঁকে গাড়িতে উঠতে বলেন যাতে  গাড়িতে বসে যেতে যেতেই এ বিষয়ে কথা বলা যায়।

মসিউর রহমান বলেন, ‘গাড়িতে বসে প্রধানমন্ত্রী তখন জানতে চাইলেন— রাজধানীতে বাইরে থেকে লোক না এনে যদি রাজধানীকেই মানুষের কাছে নিয়ে যাওয়া যায়, এতে যদি সময় সাশ্রয় হয়, তাহলে অবশ্যই সেটি ভালো সিদ্ধান্ত হবে। আর এটা পদ্মাসেতুর মাধ্যমেই সম্ভব হবে।’ এটাই ছিল পদ্মা সেতু সম্পর্কে প্রধানমন্ত্রীর প্রথম প্রকাশ।

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টার মতে, মানুষের কল্যাণের জন্য প্রধানমন্ত্রীর যে অন্তর্নিহিত ইচ্ছা, সেটির প্রাথমিক প্রতিফলন ছিল ওই সিদ্ধান্ত। আর ওই সিদ্ধান্তটি মূলত ওই মুহূর্তেই তিনি নিয়ে নিয়েছিলেন। তাঁর এ দৃঢ়চেতার জন্যই আজ দৃশ্যমান পদ্মা সেতু।

Share This Article


ফরিদপুরে বাস-পিকআপভ্যান সংঘর্ষে নিহত ১১

দেশের দুই বিভাগে ঝড়-বৃষ্টির আভাস

শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক

ডিএমপির তৎপরতায় এবার ঈদে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি

ঈদের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

বাংলা নববর্ষ উদযাপন : হামলা-নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব

পহেলা বৈশাখে হামলার শঙ্কা নেই, তবুও সতর্ক ডিএমপি

দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

দুদিন বন্ধের পর ফের চলছে মেট্রোরেল

পুঁজিবাজারে সূচকের বড় উত্থান

ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীর সঙ্গে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ