যৌন অপরাধে ঘিসলাইন ম্যাক্সওয়েলের ২০ বছর কারাদণ্ড

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:২২, বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

জেফরি এপস্টেইনকে যৌন নির্যাতনে সহায়তা করায় ঘিসলাইন ম্যাক্সওয়েলকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছে মার্কিন আদালত। নিজের প্রেমিক এপস্টেইনের জন্য তিনি চার তরুণীকে নিয়োগ এবং পাচার করেছিলেন। এদের কেউ কেউ ছিলেন অপ্রাপ্তবয়স্কা। 

সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষমতাধর ব্যক্তিদের মনোরঞ্জনের জন্যে এসব তরুণীদের পাঠাতেন জেফরি এপস্টেইন। গত বছরের ডিসেম্বর মাসে ম্যাক্সওয়েলের বিরুদ্ধে আনা এই অভিযোগ প্রমাণিত হয়। কারাদণ্ড ছাড়াও তাকে ৭ লাখ ৫০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। সিএনএন

ম্যাক্সওয়েলের সাবেক প্রেমিক জেফরি এপস্টেইনের বিরুদ্ধেও নারী পাচারের অভিযোগে বিচার শুরু হয়েছিল। ২০১৯ সালে ম্যানহাটানের একটি কারাগারে আত্মহত্যা করেন জেফরি। মার্কিন আদালত ৬০ বছর বয়স্ক ম্যাক্সওয়েলের বিরুদ্ধে অভিযোগ আনা নারীরা আদালতের বাইরে জানিয়েছেন, ম্যাক্সওয়েলের আজীবন কারাগারে থাকা উচিৎ। 

১৯৯৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত নানাভাবে এপস্টেইনের অপরাধে সাহায্য করেছেন ঘিসলাইন ম্যাক্সওয়েল। তার অপরাধকে জঘন্য বলে মন্তব্য করেছে আদালত। যদিও ম্যাক্সওয়েলের আইনজীবী পাঁচ বছরের কম সময় কারাদণ্ডের আবেদন করেছিলেন। ২০২০ সালের জুলাই থেকেই কারাগারে ছিলেন ম্যাক্সওয়েল। তিনি ব্রুকলিনের মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে আটক ছিলেন এতদিন। মার্কিন জেলা জজ আলিসন জে নাথান বলেন, ইউএস ডিস্ট্রিক্ট জজ অ্যালিসন জে নাথানের মতে, তিনি চেয়েছিলেন তার রায় একটি ‘নিশ্চিত বার্তা’ পাঠাতে যে এই ধরণের অপরাধের শাস্তি হবে। আদালতে প্রসিকিউটররা ম্যাক্সওয়েলের জন্য ৩০ থেকে ৫৫ বছর পর্যন্ত জেলের জন্য কঠোর সাজা দাবি জানান। 

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প